Breaking News

২৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ

এ বছরের জুলাইয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় সেই সিরিজ। তবে শ্রীলঙ্কায় করোনার প্রকোপ কম হওয়ায় ফের সিরিজটি আয়োজনে একমত দুই দেশের ক্রিকেট বোর্ড।

সব কিছু ঠিক থাকলে আগামী অক্টোবরের মাঝামাঝি সময়েই শুরু হবে টেস্ট সিরিজ। তার আগে কবে লঙ্কা দ্বীপের বিমান ধরবে টাইগাররা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা জানিয়েছেন, আগামী ২৪ সেপ্টেম্বরে শ্রীলঙ্কা পৌঁছাবে বাংলাদেশ দল।

সিরিজের সূচি এখনও অবশ্য ঠিক হয়নি। এনটিভিকে ডি সিলভা বলেন, ‘আমরা সব সময় তাদের (বাংলাদশ দল) স্বাগত জানাই। খুব সম্ভবত ২৪ সেপ্টেবর তারা এখানে এসে পৌঁছাবে। বিসিবি আমাদের কাছে বাড়তি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা বলেছে।’

‘আমরা জানিয়েছি, একটা টেস্ট ম্যাচ কমিয়ে সেটা করা যায় কি না। এ ব্যাপারে দুই বোর্ডের সঙ্গে আলোচনা চলছে। খুব দ্রুত আমরা এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারব বলে আশা করছি,’ আরও যোগ করেন তিনি।

বিসিবি ইঙ্গিত দেওয়া হয়েছিল, শ্রীলঙ্কায় পৌঁছানোর পর বিমানবন্দরে করোনা পরীক্ষা করে, সরাসরি সিরিজের প্রস্তুতি নেবে বাংলাদেশ। কিন্তু এসএলসি স্বাভাবিক নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিনে বাংলাদেশ দলকে রাখার কথা বলছে।

এ ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক বলেন, ‘পরিস্থিতির উন্নতি হলে ভিন্ন ব্যাপার। তা না হলে সাত থেকে ১৪ দিনের স্বাভাবিক কোয়ারেন্টিন পদ্ধতি অনুসরণ করতে হবে। এখন দেখা যাক শেষ পর্যন্ত কী দাঁড়ায়।’

এই সফরে পুরনো সূচি অনুযায়ী রয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট ম্যাচ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে টেস্ট সিরিজের পর ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে।

এনিয়ে মোহন ডি সিলভা আরও বলেন, ‘বাংলাদেশ সমান ৩টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ চাইলেও আমরা প্রস্তাব দিয়েছি একটি টেস্ট বাদ দিয়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের। তবে এখনও ব্যপারটি চূড়ান্ত হয়নি।’

About Utsho

Check Also

অবশেষে মুক্তি পেলেন রোনালদিনহো

অবশেষে ৫ মাসেরও বেশি সময় গৃহবন্দী থাকার পর আ’দালতের নির্দেশে মুক্তি পেলেন- ব্রাজিল ও বার্সেলোনার …

Leave a Reply

Your email address will not be published.