Breaking News

১০০ কোটির সম্পত্তি ছেড়ে সন্ন্যাসী হচ্ছেন এরা

১০০ কোটি টাকার সম্পত্তি, মাত্র ৩ বছরের শিশুকন্যা, সব ছেড়ে সন্ন্যাস নিতে চলেছেন ভারতের মধ্যপ্রদেশের এক জৈন দম্পতি। তাদের এই সিদ্ধান্তে শুধু পরিবার নয়, হতবাক গোটা সম্প্রদায়।

২৩ সেপ্টেম্বর সুধামার্গি জৈন আচার্য রামলাল মহারাজের কাছে তারা দীক্ষা নেবেন। সন্ন্যাসী হওয়ার এটাই প্রথম ধাপ। সুমিত রাঠৌর (৩৫) এবং তার স্ত্রী অনামিকা (৩৫) চার বছর আগে বিয়ে হয়েছে।

ভারতের মধ্যপ্রদেশের নিমাচের বাসিন্দা তারা। অনামিকা হলেন- নিমাচের প্রথম গোল্ড মেডালিস্ট। অষ্টম শ্রেণির বোর্ডের পরীক্ষায় তিনি এই সম্মান পান। পরে রাজস্থানের মোদি ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে পাস করে হিন্দুস্তান জিঙ্কে কাজ শুরু করেন।

অন্যদিকে সুমিত লন্ডন থেকে এক্সপোর্ট-ইমপোর্ট ম্যানেজমেন্টে ডিপ্লোমা করেছেন। সেখানেই দু’বছর থাকার পর পারিবারিক ব্যবসা সামলাতে নিমাচে ফিরে আসেন। ২২ অাগস্ট সুমিত ও তাঁর পরিবার সুরাতে জৈন আচার্য রামলালের এক অনুষ্ঠানে যান।

সেখানেই সুমিত তার সিদ্ধান্তের কথা আচার্যকে জানান। আচার্য রামলাল স্ত্রীর অনুমতি চাইতে বললে অনামিকা জানান, তিনিও সন্ন্যাসী হতে চান। সুমিত বা অনামিকা অবশ্য তাদের পরিবারের কাছে আগেই সন্ন্যাসী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

বেশ কয়েক মাস আগে থেকেই তারা সন্ন্যাসী হওয়ার প্রস্তুতি শুরুও করে দিয়েছিলেন। অনামিকার বাবা অশোক চান্ডালিয়া যিনি এক সময়ে বিজেপির নিমাচ জেলা সভাপতি ছিলেন,

তিনি জানান অনামিকা-সুমিতের মেয়ে ইভিয়া যখন মাত্র ৮ মাসের, তখন থেকে তারা এই পথে হাঁটার ইচ্ছা প্রকাশ করেন। তখন থেকেই আলাদা থাকতে শুরু করেন। দু’জনের পরিবারই তাদের বোঝানোর জন্য আপ্রাণ চেষ্টা করে কিন্তু কোনো লাভ হয়নি।

About Utsho

Check Also

ভরিতে স্বর্ণের দাম বা’ড়লো ২৩৩৩ টাকা

ভরিতে স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি …

Leave a Reply

Your email address will not be published.