Breaking News

হঠাৎ শক্তিশালী টাইফুনের আঘাত

দক্ষিণ কোরিয়ার উপকূলীয় এলাকায় আঘাত হেনেছে শক্তিশালী টাইফুন ‘মেসাক’। স্থানীয় সময় বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ভোরে ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি।

টাইফুনের আঘাত লণ্ডভণ্ড হয়ে গেছে দেশটির উপকূলীয় বুসান শহর। এখন পর্যন্ত একজনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। বিধ্বস্ত হয়ে গেছে বহু ঘরবাড়ি। বিদ্যুৎহীন কয়েক হাজার মানুষ। টাইফুনের প্রভাবে ভারী বৃষ্টিপাত হচ্ছে।

দক্ষিণ কোরিয়ার আঘাত হানার পর টাইফুনটি উত্তর কোরিয়ার দিকে অগ্রসর হচ্ছে। এর আগে, জাপানের পশ্চিম উপকূলে ঘণ্টায় ১৬২ কিলোমিটার গতিতে আঘাত হানে ঘূর্ণিঝড়টি। টাইফুনের কবলে পড়ে জাপানে একটি কার্গো জাহাজসহ ৪৫ নাবিক নিখোঁজ হয়েছেন। জাহাজে ৬ হাজার গবাদি পশুও ছিল।

আরো পড়ুন: পুরুষ জাতীয় দলের সমান বেতন পাবে ব্রাজিল নারী দলের ফুটবলাররা ব্রাজিলের পুরুষ জাতীয় দলের মতো নারী জাতীয় দলের ফুটবলাররাও সমান বেতন পাবে বলে জানিয়েছে দেশটির ফুটবল সংস্থা (সিবিএফ)। সিবিএফ প্রেসিডেন্ট রোজারিও কাবোক্লো জানিয়েছেন, গত মার্চ থেকে এই ব্যবস্থা নেওয়া হয়েছিল।

নারী ও পুরুষ ফুটবল দলের মধ্যে খেলোয়াড়দের সমান পুরস্কার এবং দৈনিক ভাতা দেওয়ার চিন্তা করেছে সিবিএফ। রোজারিও কাবোক্লো আরও জানান, একজন পুরুষ খেলোয়াড় জাতীয় দলে ডাক পাওয়ার পর যা কিছু পায় তার সমান পাবে নারী জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররাও।

এটা বিশ্বকাপ এবং অলিম্পিকের মতো আন্তর্জাতিক আসরে পারফর্ম্যান্সের ভিত্তিতে প্রযোজ্য হবে। ব্রাজিল দলে আর লিঙ্গ বৈষম্য থাকছে না। ব্রাজিলে পুরুষ ফু্টবলারদের যে চোখে দেখবে একই চোখে দেখবে নারী ফুটবলারদের সিবিএফ।

About Utsho

Check Also

সৌদি যুবরাজের মনোরঞ্জনে ১৫০ মডেল, বুক করা হয়েছিল বিলাসবহুল রিসোর্ট

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিলাসী জীবনযাপন নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশিত হয়েছে। যেখানে বলা …

Leave a Reply

Your email address will not be published.