Breaking News

স্কুল-ভা’র্সিটির ছা’ত্রীদের দিয়ে দেহব্যবসা, কিমের নির্দেশে প্রকাশ্যে গু’লি

দে’হ ব্যবসার চক্রের সঙ্গে জড়িত থাকার অ’ভিযোগে চার সরকারি কর্মক’র্তাকে প্রকাশ্যে গু’লি করে শা’স্তি দিলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন।

রাজধানী পিয়ংইয়ংয়ের রাস্তায় প্রকাশ্যে গু’লি করা হয়েছে ওই কর্মক’র্তাদের। তাদের প্রত্যেকের বি’রুদ্ধে মধুচক্র চালানোর অ’ভিযোগ ছিল। এছাড়াও আরও দুই ব্যক্তিকেও গু’লি করে হ’ত্যা করা হয়েছে।

গোটা ঘটনা স’ম্পর্কে জানিয়েছে উত্তর কোরিয়ার তথ্য সম্প্রচার করা মা’র্কিন সংস্থা রেডিও ফ্রি এশিয়া। সম্প্রতি উত্তর কোরিয়ায় দেহ ব্যবসা চক্রের খবর প্রকাশ্যে আসে। দেশের রাজনীতিবিদ, সরকারি আমলা থেকে বহু প্রভাবশালী এতে জড়িত বলে অ’ভিযোগ।

২০-২৫ বছরের তরুণীদের চাকরি এবং ৫০০ মা’র্কিন ডলার উপার্জনের প্রতিশ্রুতি দিয়ে দেহ ব্যবসার কাজে ব্যবহার করা হয় বলেও গুরুতর অ’ভিযোগ উঠেছে।

এমনকী’ জনপ্রিয় অ’ভিনেতাদের নামও জড়িয়েছে। এই দেহ ব্যবসার জন্য ছোট হোটেল থেকে সরকারি খরচে নির্মীত শৌচাগারও ব্যবহার করা হয়েছে বলে প্রকাশিত আন্তর্জাতিক সংবাদমাধ্যমে।

মধুচক্র থেকে উ’দ্ধার করা তরুণীরা পু’লিশকে জানিয়েছেন, তাদের অধিকাংশই পিয়ংইয়ং ইউনিভা’র্সিটির ছা’ত্রী। জানা গেছে, ওই তরুণীদের কাছে আগাম টাকা পৌঁছে দেওয়া হত। এরপর ব্ল্যাকমেল বা ভ’য় দেখিয়ে দেহ ব্যবসায় নামতে বাধ্য করা হত।

এমনকী’ স্কুল পড়ুয়াদেরও দেহ ব্যবসার কাজে জো’র করা হয়েছে বলে অ’ভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর তথ্য হল, খোদ কিম জং উনের পছন্দের স্কুলের পড়ুয়াদেরও উ’দ্ধার করা হয়েছে।

আরএফএ জানাচ্ছে, গোটা ঘটনায় অ’ত্যন্ত ক্ষুব্ধ কোরিয়ার কিম দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেন। উত্তর কোরিয়ার আইনে এই ধরনের অ’প’রাধের ক্ষেত্রে ৫ বছরের কারাবাস ও শ্রমের সাজা হয়ে থাকে। তবে অ’ভিযু’ক্তদের সোজা গু’লি করার নিদান দেন কিম।

পিয়ংইয়ং পৌরসভা’র এক কর্মক’র্তার কথায়, ‘প্রকাশ্যেই গু’লি করা হয় ওদের। চার জন্য পার্টির পদস্থ নেতা ছিল এবং দু’জন দালাল।’ তবে এতেই ত’দন্ত বন্ধ হয়নি। ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেককে খুঁজে বের করার কড়া নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার দাপুটে শাসক। সূত্র : এই সময়

About Utsho

Check Also

সৌদি যুবরাজের মনোরঞ্জনে ১৫০ মডেল, বুক করা হয়েছিল বিলাসবহুল রিসোর্ট

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিলাসী জীবনযাপন নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশিত হয়েছে। যেখানে বলা …

Leave a Reply

Your email address will not be published.