Breaking News

সিনহা হ’ত্যা: ফেঁ’সেই যাচ্ছেন অ’ভিনেতা ইলিয়াস কোবরা

পু’লিশের গু’লিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নি’হতের ঘটনায় ফেঁ’সে যাচ্ছেন অ’ভিনেতা ইলিয়াস কোবরা। এই হ’ত্যাকা’ণ্ডের সঙ্গে তার নামটা বেশ জো’রেশোরেই উচ্চারিত হচ্ছিল।

কিন্তু ইলিয়াস কোবরা শুরু থেকেই এ ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার করে আসছিলেন। ঘুনাক্ষরেও মেজর সিনহা হ’ত্যার বিষয়ে তিনি কিছু জানেন না বলেও দাবি করছিলেন তিনি।

কিন্তু এসব কথা তাকে বাঁ’চাতে পারলো না। সরাসরি আ’সামি না হলেও তার ব্যংক হিসাব জ’ব্দ করা হয়েছে। এই হ’ত্যাকণ্ডের অন্যতম স’ন্দেহভাজন কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেন

ও হ’ত্যা মা’মলার আ’সামি টেকনাফ থা’নার ওসি প্রদীপ কুমা’র দাসসহ ইলিয়াস কোবরারও ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-

বিএফআইউ থেকে সোমবার তাদের ব্যাংক হিসাব এক মাসের জন্য স্থগিত করতে নির্দেশ দিয়ে ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে মোট ৮ জনের ব্যাংক হিসাব স্থগিত ও তথ্য চাওয়া হয়েছে,

তাদের মধ্যে ইসিয়াস কোবরা ছাড়া যারা আছেন, তারা হলেন- এসপি মাসুদ ও ওসি প্রদীপ কুমা’র দাশ, চুমকী’ কারান, প্রতীম কুমা’র দাশ, প্রতুশ কুমা’র দাশ, লিয়াকত আলী ও দিলীপ।

সংশ্লিষ্ট কয়েকটি সূত্র বলছে, সিনহা হ’ত্যাকা’ণ্ডের ত’দন্ত এখনও চলমান। এই হ’ত্যাকণ্ডের চক্রান্তের সঙ্গে কোবরা জ’ড়িত বলেও দাবি করেছে বেশ কয়েকটি পক্ষ। এজন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

তার সংশ্লিষ্টতার প্রমাণ পেলে যেকোনো সময় তাকে আ’ট’কও করা হতে পারে প্রসংত যে, সিনহা হ’ত্যার দিনে কোবরার সঙ্গে ওসি প্রদীপ ও লিয়াকতের কয়েকবার যোগাযোগ হয়। কোবরা এ কথা স্বীকারও করেছেন।

অ’ভিযোগ আছে যে, ওই দিন বিকেলে মেজর সিনহাকে আমন্ত্রণ জানিয়ে মেরিন ড্রাইভের পাশে নিজের বাড়িতে ডেকে সময়ক্ষেপণ করেন ইলিয়াস কোবরা। পু’লিশ যাতে সিনহাকে হ’ত্যার জন্য যাবতীয় প্রস্তুতি নিয়ে রাখতে পারে সে জন্যেই এই সময়ক্ষেপন বলে দাবি করা হচ্ছে। তবে এখন পর্যন্ত এর কোনো প্রমাণ পাওয়া যায় নি।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.