Breaking News

সাবরিনা ফের রিমান্ডে

প্রথম জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্য গোপন করে দ্বিতীয় এনআইডি করার অভিযোগে করা মামলায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা শারমিন হুসাইনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার এ মামলার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জেল হোসেন এই রিমান্ড মঞ্জুর করেন। ৩০ আগস্ট বাড্ডা থানায় ডা. সাবরিনার বিরুদ্ধে মামলাটি করেন গুলশান থানা নির্বাচন অফিসার মোহাম্মদ মমিন মিয়া। ২০১০ সালের জাতীয় পরিচয় নিবন্ধন আইনের ১৪ ও ১৫ ধারায় এ মামলাটি করা হয়।

গত মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাবরিনাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক মমিনুল ইসলাম। আদালত ডা. সাবরিনার উপস্থিতিতে গ্রেফতার দেখানোপূর্বক পাঁচ দিনের রিমান্ড শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেছিলেন।

আরো পড়ুন: পুরুষ জাতীয় দলের সমান বেতন পাবে ব্রাজিল নারী দলের ফুটবলাররা ব্রাজিলের পুরুষ জাতীয় দলের মতো নারী জাতীয় দলের ফুটবলাররাও সমান বেতন পাবে বলে জানিয়েছে দেশটির ফুটবল সংস্থা (সিবিএফ)। সিবিএফ প্রেসিডেন্ট রোজারিও কাবোক্লো জানিয়েছেন, গত মার্চ থেকে এই ব্যবস্থা নেওয়া হয়েছিল।

নারী ও পুরুষ ফুটবল দলের মধ্যে খেলোয়াড়দের সমান পুরস্কার এবং দৈনিক ভাতা দেওয়ার চিন্তা করেছে সিবিএফ। রোজারিও কাবোক্লো আরও জানান, একজন পুরুষ খেলোয়াড় জাতীয় দলে ডাক পাওয়ার পর যা কিছু পায় তার সমান পাবে নারী জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলাররাও।

এটা বিশ্বকাপ এবং অলিম্পিকের মতো আন্তর্জাতিক আসরে পারফর্ম্যান্সের ভিত্তিতে প্রযোজ্য হবে। ব্রাজিল দলে আর লিঙ্গ বৈষম্য থাকছে না। ব্রাজিলে পুরুষ ফু্টবলারদের যে চোখে দেখবে একই চোখে দেখবে নারী ফুটবলারদের সিবিএফ।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.