Breaking News

সাবধান! যৌ’ন মি’লনের আগে এই কাজটি ভুলেও কখনও করবেন না

প্রশ্ন যখন যৌ,নতার, তখন একটি শব্দ বলে দেওয়াই যায়। ভ্রা,ন্ত ধারণা। নানা বদ্ধমূল ধারণা মি,থ হয়ে গিয়েছে। তেমনই একটি মিথ ভে,ঙে গেল। এত দিন যা ভাবতেন, আজ জানবেন, তা ভুল। কি করবেন, কি করবেন না? বলা হত, সে,ক্স-এর আগে বা,থরুমে যাওয়া জরুরি।

প্র,স্রাবের সঙ্গে সে,ক্স-এর প্রত্য,ক্ষ সম্পর্ক রয়েছে বলে মনে করা হত। কিন্তু নিউ ইয়র্কের ইউ,রোলজিস্ট ডেভিড কফম্যান বলছেন, এই ধারণা স,ম্পূর্ণ ভুল। তিনি বলছেন, সে,ক্স-এর আগে প্র,স্রা,ব বি,শেষ করে মহিলাদের জন্য সাংঘা,তিক বিপ,দ ডেকে আনতে পারে। কেননা, এতে ইউরি,নারি ট্র্যা,ক্ট ইন,ফেকশন হওয়ার সম্ভাবনা বহু গুণ বেড়ে যায়।

প্র,স্রাবের পরে ব্যা,কটিরিয়া থেকে যায় ইউ,রিনারি ট্র্যা,ক্ট-এ। সে,ক্স-এর সময়ে সেই ব্যাক,টিরি,য়া ঢুকে যেতে পারে ইউ,রেথ্রা-তে। কফ,ম্যান বলছেন, সে,ক্স-এর পরে প্র,স্রা,ব করলে সেই সব ব্যা,কটি,রিয়া শরীর থেকে বেরিয়ে যায়।

তাঁর কথায়, ‘‘,হনিমুন সিসটিটিস-এর কারণই হল সে,ক্স-এর আগে প্র,স্রাব করা। ইউরে,থ্রাল লাইনিং-এ ব্যা,কটি,রিয়া সেঁটে থাকে।’’ সমাধানের উপায়? ,সে,ক্স,-এর আগে প্র,স্রাব পেলে যেতে বা,ধা নেই। তবে মনে রাখতে হবে, তার পরে যেন যথে,ষ্ট পরিমাণে জল খাওয়া হয় যাতে সে,ক্স-এর পরে প্র,চুর প,রিমাণে প্র,স্রা,ব হয়।

About Utsho

Check Also

হোটেলের বিছানার চাদর-বালিশ সাদা হওয়ার কারণ কী?

ঘুরতে নিশ্চয় ভালোবাসেন! আর দূরে কোথাও ঘুরতে যাওয়া মানেই হচ্ছে কোনো না কোনো হোটেলে রাত্রি …

Leave a Reply

Your email address will not be published.