Breaking News

সহকর্মীদের চুমু খেয়ে কাজে যোগ, বিতর্কের ঝড়!

দুশ্চিন্তার দিন শেষ। দেশ করো’নামুক্ত। স্বাভাবিক ছন্দে ফিরতে আর কোনও ভ’য় নেই। এই প্রমাণ দিতেই অদ্ভুত এক প্রতিযোগিতার আয়োজন করে বিতর্কে জড়াল চীনের একটি কারখানা।

নতুন করে কাজ শুরু করার আগে কর্মীরা পরস্পরকে চুমু খেয়ে সেলিব্রেট করলেন! হ্যাঁ, ঠিকই পড়েছেন। যেখানে বিশ্বের অধিকাংশ দেশই এখন করো’না যুযুতে ত্রস্ত, সেখানে চীনের কারখানাটির এমন হুজুগে অ’বাক অনেকেই।

রীতিমতো প্রতিযোগিতা হচ্ছে চুম্বনের। মাঝে ফিনফিনে পাতলা কাচ। তারই দুই প্রান্তে দাঁড়িয়ে একে অ’পরকে চুমু দিচ্ছেন মহিলা ও পুরুষ। সেলিব্রেশনের অদ্ভুত এই দৃশ্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ইতিমধ্যেই ১ কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন সেই ভিডিও। যা নিয়ে বিতর্কও হচ্ছে বিস্তর। সামাজিক দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়ে যেভাবে পরস্পরের কাছে পৌঁছে গিয়েছেন তরুণ-তরুণীরা, তা মেনে নিতে পারছেন না নেটদুনিয়ার বাসিন্দারা।

ভা’রতীয় সংবদাধ্যম সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, চীনের সুঝাওয়ের একটি আসবাবের কারখানা এই প্রতিযোগিতার আয়োজন করেছে। দশটি জুটি অংশ নিয়েছে এই খেলায়। তাদের মধ্যে অনেকে আবার বিবাহিত। স্বামী-স্ত্রী’ একসঙ্গে কাজ করেন কারখানায়। বাকিরা পছন্দ মতো সহকর্মী বেছে নিয়ে খেলায় মেতে উঠেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, মুখ থেকে মাস্কটি গলার কাছে নামিয়ে রেখে পাতলা কাচের ওপার থেকে এপারে দাঁড়ানো কর্মীর ঠোঁটে চুমু দিচ্ছে অন্যজন। কাজে দীর্ঘদিনের বিরতির পর নতুন করে যোগ দেওয়ার আনন্দেই নাকি এই আয়োজন।

কারখানার মালিকের কথায়, “দীর্ঘদিন কাজের বাইরে থাকতে হয়েছে সবাইকে। মহামা’রির জেরে প্রতিটা মুহূর্ত কে’টেছে দুশ্চিন্তায়। নিশ্চিন্ত হতে পারছিলেন না কেউ। সবার মুখে হাসি ফোটাতেই তাই এই আয়োজন। তবে ঝুঁ’কি এড়াতে ওই পাতলা কাচটি রাখা হয়েছে। সেই কাচের দুদিকে দাঁড়িয়েই পরস্পরকে চুম্বন করেছেন তাঁরা।”

About Utsho

Check Also

ভরিতে স্বর্ণের দাম বা’ড়লো ২৩৩৩ টাকা

ভরিতে স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি …

Leave a Reply

Your email address will not be published.