Breaking News

সম্পর্ক ভালো রাখতে ছোটখাট অ’ভ্যাস

দীর্ঘস্থায়ী সম্পর্ক রক্ষায় একে অপরের প্রতি আকর্ষণ, প্রচেষ্টা এবং বাস্তবায়নের জন্য ঠিকঠাক পদক্ষেপ গ্রহণ করাটাও দরকার।আর সেগুলো করা যায় ছোটখাট কিছু অভ্যাস গড়ার মাধ্যমে।

সম্পর্ক-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে সঙ্গী সঙ্গে সম্পর্ক জোরালো করার কয়েকটি পন্থা এখানে দেওয়া হল।কথা বলার সময় বের করুন: দরকারের জন্য সবসময়ই একে অপরের সঙ্গে কথা বলছেন।

তবে সম্পর্ক ভালো রাখতে দুজন আলাদা কিছু সময় বের করে নিজেদের পরিকল্পনা, আকাঙ্ক্ষা, ভীতি, ভুল-ত্রুটি, সফলতা বা বিফলতা নিয়ে কথা বলুন।

আগ্রহ প্রকাশ: সম্পর্কে খুঁটিনাটি অনেক বিষয় অনেক সময় খুব হালকা ভাবে নেওয়া হয়। এই অভ্যাস বাদ দেওয়া উচিত। সঙ্গীর পছন্দের দিকে একটু বাড়তি মনোযোগ দিন। যদি সে রাতে ঘুমাতে যাওয়ার আগে বই পড়তে পছন্দ করে তাহলে তাকে একটা বইও উপহার দিয়ে চমকে দিন। এতে সম্পর্ক ভালো হবে।

দুঃখ প্রকাশ: ‘সরি’ বা দুঃখিত- শব্দটা খুব সাধারণ হলেও এর ক্ষমতা কিন্তু অনেক। নিজের অহমকে প্রাধান্য না দিয়ে ভুলের জন্য ক্ষমা চান। এটা সম্পর্ক জোড়ালো করবে।

আকর্ষণ প্রকাশ: ছোট বড় যে কোনো কাজেই সঙ্গীর প্রশংসা করুন। তার ক্ষুদ্র কোনো প্রচেষ্টার জন্য তাকে ধন্যবাদ জানান। সম্পর্কে ভালো রাখতে জড়িয়ে ধরা বা চুমু খাওয়াও গুরুত্বপূর্ণ।

Check Also

মে’য়েদের যে পাঁচটি অ’ঙ্গ বড় হলে বুঝবেন সে খুবই সৌভাগ্যবতী

আমাদের দেশে এখনো কিছু কিছু গ্রাম রয়েছে যেখানে কন্যাসন্তান জন্ম নিলে রীতিমত শোক পালন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *