Breaking News

শুধুমাত্র পায়ে হেঁটেই তিন শতাধিক কিলোমিটার পাড়ি দেয়ার যাত্রা শুরু করেছেন তিন তরুণ

শুধুমাত্র পায়ে হেঁটেই তিন শতাধিক কিলোমিটার পাড়ি দেয়ার যাত্রা শুরু করেছেন তিন তরুণ। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আর মনমুগ্ধকর পরিবেশ উপভোগ করতেই যাত্রা শুরু করেছেন তারা।

তবে তারা এই যাত্রায় তিনটি প্রতিপাদ্য তুলে ধরেছেন। এর মাঝে একটি সীমান্তে নির্বিচারে মানুষ হত্যা বন্ধ করা ও অপর দুটি দেশের বিচার বহির্ভূত হত্যা বন্ধ ও গৃহ নির্যাতন বন্ধ করা।

প্রতিপাদ্যের এই বিষয়গুলোকে নিয়েই জামালপুরে বকশীগঞ্জ উপজেলা লাউচাপড়া থেকে শুরু হওয়া এই পদযাত্রা শেষ হবে সিলেটের তামাবিলে গিয়ে।

তারা তিন তরুণের আগের হাইকিং মিশনের অভিজ্ঞতা না থাকলেও প্রথমবারের মতো ভারত-বাংলাদেশ সীমান্ত ঘেষা পথকেই বেছে নিয়েছেন তারা।

আগে এই পথে কেউ হাইকিংয়ে জন্য পথ পাড়ি দেননি তাই বলে চলে তার এই প্রথম সীমান্তপথে হাইকিং মিশন শুরু করেছেন।

সীমান্তবর্তী পথে হাইকিং মিশনে অংশ নেয়া একজন ঢাকার ফার্মগেটের বাসিন্দা বিডি রায়হান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

আর অপর দুজন হলেন রংপুরের বাসিন্দা আশরাফী আরাফাত আকাশ ও চাঁদপুরের বাসিন্দা মোহাম্মদ রাফি।

তারা তিন জনেই গত ৩১ আগস্ট জামালপুর লাউচাপড়া থেকে শুরু করেন তাদের এই হাইকিং মিশনের। সীমান্ত পথ ধরে প্রথম দিন তারা ছয় ঘণ্টা হেঁটে ২৬ কিলোমিটার পাড়ি দিয়ে পৌঁছান শেরপুরে রাংটিয়ায়।

পরের দিন ১ সেপ্টেম্বর শেরপুর থেকে দ্বিতীয় দিনের মতো যাত্রা শুরু করে মধুটিলা, হলদিগ্রাম, বারোমারী, ভুবনকুড়া হয়ে নয় ঘণ্টা ৩০ মিনিটের লম্বা যাত্রায় দীর্ঘ ৩৭ কিলোমিটার পাড়ি দিয়ে পৌঁছান ময়মনসিংহের হালুয়াঘাটে।

About Utsho

Check Also

ভরিতে স্বর্ণের দাম বা’ড়লো ২৩৩৩ টাকা

ভরিতে স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি …

Leave a Reply

Your email address will not be published.