Breaking News

শিক্ষার্থীদের ঘোরাফেরা বন্ধে কঠোর নির্দেশ সরকারের

করো’নাভাই’রাস মহামা’রির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। আগামী ৬ আগস্ট এই ছুটি শেষ হওয়ার কথা ছিল।

আরও এক দফা ছুটি বাড়ানোর পর শিক্ষার্থীদেরকে বাসস্থানে অবস্থান নিশ্চিত করতে বলা হয়েছে। শিক্ষক-অ’ভিভাবক ও আইনশৃঙ্খলা বাহিনীকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

করো’না সংক্রমণ রোধে কঠোরভাবে সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশনা এলো সরকার থেকে। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় ছুটির নতুন তারিখ নির্ধারণ করে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে মিটিংয়ে ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়।

পরে মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, করো’না থেকে শিক্ষার্থীদের সুরক্ষায় আগের বন্ধের ধারাবাহিকতায় ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। এ সময়ে নিজেদের এবং অন্যদের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে নিজ নিজ বাসস্থানে অবস্থান করবেন শিক্ষার্থীরা।

তাদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অ’ভিভাবকরা নিশ্চিত করবেন। এছাড়া স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা নির্দেশনা ও অনুশাসন মেনে চলতে হবে বলে ওই আদেশে উল্লেখ করা হয়েছে।

করো’না কারণে গত ১৭ মা’র্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে আগস্টের পুরোটাই ছুটি ঘোষণা করা হলো। করো’নার কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

About Utsho

Check Also

পিইসি পরীক্ষা আয়োজনে নতুন সিদ্ধান্ত

মহামারী ক;রোনা ভা;ইরাসের কারণে শিক্ষাব্যবস্থায় যে অচলাবস্থা দেখা দিয়েছে, তা কবে কাটবে, কবে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে …

Leave a Reply

Your email address will not be published.