Breaking News

যে তিন উপায়ে চারদিনেই করো’নামুক্ত হচ্ছেন চীনারা

করো’না ভাই’রাসের বিষাক্ত ছোবলে বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা। এরই মধ্যে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে একযোগে তা’ণ্ডব চালাচ্ছে নতুন এই ভাই’রাস।

এখন পর্যন্ত শনিবার (১৬ মে) বিশ্বজুড়ে এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছে ৪৬ লাখ ২৯ হাজার ৪০৭ জন। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৩ লাখ ৮ হাজার ৬৭৬ জনের।

প্রা’ণঘাতী এই ভাই’রাসের ধ্বংসযজ্ঞে অসহায় হয়ে পড়েছে আধুনিক চিকিৎসাবিজ্ঞান। কেননা, এখনো পর্যন্ত এই ভাই’রাসের সফল কোনও প্রতিষেধক আবিষ্কার করা সম্ভব হয়নি।

আর সে কারণেই দিন দিন বিশ্বব্যাপী দীর্ঘ হচ্ছে লা’শের মিছিল। এমন পরিস্থিতিতে করো’না ভাই’রাসের বি’রুদ্ধে ল’ড়াই করতে কিছু ঘরোয়া কৌশল নিয়ে আলোচনা হচ্ছে ইন্টারনেট দুনিয়ায়।ভা’রতীয় এক নাগরিক যিনি করো’নার উৎপত্তিস্থল চীনের উহানে বসবাস করেন।

তার ফেসবুক স্ট্যাটাসের বরাতে ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে এই ঘরোয়া কৌশল। এই কৌশলে মাত্র ৪ দিনেই বিনাশ হচ্ছে করো’না ভাই’রাস। ইতোমধ্যে সেই স্ট্যাটাসটি নেট দুনিয়ায় ভাই’রাল হয়ে পড়েছে।

এতে বলা হচ্ছে, চীনের প্রতিটি বাড়িতেই করো’না আ’ক্রান্ত রোগী আছে। কিন্তু সেখানকার বাসিন্দারা এই ভাই’রাসের জন্য আর কোনো ওষুধ বা ভ্যাকসিন নিচ্ছেন না। তারা এর চিকিৎসার জন্য হাসপাতা’লে যাওয়াও বন্ধ করে দিয়েছেন।

এর পরিবর্তে তারা গরম পানির ভাপ দিয়ে এই ভাই’রাসকে বিনাশ করছেন। এতে আরও বলা হয়, এজন্য তারা মাত্র ৩টি কাজ করছেন। সেগুলো- ১. তারা দিনে চার বার কেটলি থেকে গরম পানি ভাপ নিচ্ছেন। ২. দিনে চার বার গরম পানি দিয়ে গড়গড়া করছেন।

৩. আর দিনে চার বার গরম চা পান করছেন।এভাবে টানা ৪ দিন এই ৩টি কাজ করেই ভাই’রাসটিকে দমন করছেন তারা। এভাবেই ৫ দিনে হচ্ছেন করো’না নেগেটিভ বলে ওই স্ট্যাটাসে দাবি করা হয়েছে।

About Utsho

Check Also

ভরিতে স্বর্ণের দাম বা’ড়লো ২৩৩৩ টাকা

ভরিতে স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি …

Leave a Reply

Your email address will not be published.