Breaking News

ব্রেক আপের পর এই ৩টি জিনিস মাথায় রাখবেন অবশ্যই

প্রেমের সম্পর্কে ব্রেক আপের থেকেও সমস্যাজনক পর্ব হল পুরনো স্মৃতি থেকে বেরোনো। প্রাক্তন সম্পর্কের সাথে সমস্ত মায়া কাটিয়ে নিজের জীবন নিয়ে ব্যস্ত হয়ে পড়া কঠিন কাজ। সমস্যাকে ফেলে এগিয়ে যাওয়া নিছক কোনও অপশন নয়। এটা সবশ্যিক।

আমাদের মানসিক স্বাস্থ্যের জন্যই তা ভীষণ গুরুত্বপূর্ণ। শুধুমাত্র নিজের জন্য সময় এবং স্থান বের করা শেষ কথা না। নতুন মানুষের সঙ্গে দেখা করতে হবে, কথা বলতে হবে, নিজেকে মেলে ধরতে হবে। প্রাক্তন সম্পর্ক থেকে বেরিয়ে আসতে গিয়ে কয়েকটা বিষয় কখনোই করবেন না। মাথায় রাখবেন এই কয়েকটি প্রসঙ্গ।

১. বারবার ফোন করবেন না
মনে হতেই পারে ভীষণ মিস করছেন আপনি তাঁকে, কিন্তু এই মিস করাটা সয়ে নিতে হবে। যদি সত্যিই বেরিয়ে আসতে চান, বদল চান জীবনে তাহলে ফোন করবেন না। বরং নম্বর মুছে ফেলুন। সোশ্যাল মিডিয়ায় ব্লক করে দিন। সেই স্মৃতি থেকে বেরোতে যা যা করতে হয় তাই করুন।

২. পুরোনো স্মৃতি নিয়ে পড়ে থাকবেন না
অতীতে আটকে থাকার থেকে সেসব ভুলে এগিয়ে যাওয়ার চেষ্টা করাই ভালো। হতেই পারে পুরোনো স্মৃতির জায়গা নিল নতুন নতুন মুহূর্ত। সেই মুহূর্ত তৈরির জন্য চেষ্টা করুন। সচেতনভাবে প্রাক্তনের সাথে কাটানো সুখস্মৃতি এড়িয়ে যেতে চেষ্টা করুন।

৩. খারাপ চিন্তা করবেন না
আমরা অনেকেই বিষণ্ণতাকে আরও জাঁকিয়ে বসার সুযোগ করে দিই। দুঃখের গান শুনে, বা বার বার ব্রেক আপের কথা লোককে বলে, সারাক্ষণ মনের মধ্যে খারাপ চিন্তাই ঘোরে। এই চিন্তার কোনও সদর্থক দিক নেই। এ সমস্ত আরও জটিলতা বাড়ায়।

About Utsho

Check Also

হোটেলের বিছানার চাদর-বালিশ সাদা হওয়ার কারণ কী?

ঘুরতে নিশ্চয় ভালোবাসেন! আর দূরে কোথাও ঘুরতে যাওয়া মানেই হচ্ছে কোনো না কোনো হোটেলে রাত্রি …

Leave a Reply

Your email address will not be published.