Breaking News

ব্যাংক থেকে যেভাবে পাবেন জামানত বিহীন ৫০ লাখ টাকা লোন

অ’তি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এমএসএমই) উদ্যোক্তাদের জামানতবিহীন ঋণ দেবে বেসরকারি প্রাইম ব্যাংক।

এ লক্ষ্যে আলিবাবা গ্রুপের অনলাইন শপিং প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশের সঙ্গে সমঝোতা স্মা’রক স্বাক্ষরিত হয়েছে। গত (২৩ জুলাই) এ সমঝোতা স্মা’রক সই হয়।

চুক্তির আওতায় প্রাইম ব্যাংক থেকে সহ’জ অর্থায়ন সুবিধা পাবে দারাজ বাংলাদেশের সঙ্গে যু’ক্ত এমএসএমই প্রতিষ্ঠান। চুক্তি অনুযায়ী দারাজের মা’র্চেন্টরা প্রাইম ব্যাংক থেকে জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ

এবং অন্যান্য বিশেষায়িত ফাইন্যান্সিং সার্ভিস পাবে। ডিপোজিট সুবিধা ও ই-ট্রানজেকশনের জন্য ইন্টারনেট ব্যাংকিং-অ্যালটিচুড সার্ভিস পাবে। ঋণের জন্য দুই বছরের ব্যবসায় অ’ভিজ্ঞতা ও দারাজের সুপারিশ পত্রের প্রয়োজন হবে।

দারাজের মা’র্চেন্টরা যাতে বাসায় বা অফিসে বসেই অনায়াসে ঋণের আবেদনসহ যাবতীয় ব্যাংকিংসেবা গ্রহণ করতে পারে সেজন্য প্রাইম ব্যাংক রিলেশনশিপ ম্যানেজার নিয়োগ করেছে।

এ চুক্তির ফলে এমএসএমই প্রতিষ্ঠানগুলো ওয়ার্কিং ক্যাপিটাল (সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসেট ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য টার্ম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সল্যুশন (এলসি, এলএটিআর, আইডিবিপি), ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে।

এমএসএমই ব্যবসায়কে প্রচলিত ধারার ব্যবসায়ের পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মে পরিচালনা করতে আগ্রহী করে তোলায় প্রাইম ব্যাংক ও দারাজের এ সমঝোতার মূল উদ্দ্যেশ্য। মা’র্চেন্টদের যাবতীয় ব্যাংকিং চাহিদা পূরণ করে এ এমএসএমই উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়নে কাজ করবে প্রাইম ব্যাংক ও দারাজ বাংলাদেশ।

About Utsho

Check Also

যাদের শরীরে এই ৪টি চিহ্ন আছে, তারা ভবিষ্যতে কোটিপতি হবেই!

মানুষের দেহের প্রত্যেকটি অঙ্গের নিজের নিজের কিছু গুরুত্ব রয়েছে। এটি স’ম্পর্কেই আজকের আলোচনা। বর্তমান সময়ে …

One comment

  1. Md. Zohir Hossain

    Very Good , Its An Interesting Project.

Leave a Reply

Your email address will not be published.