Breaking News

বেরিয়ে এসেছে সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের সংযোগ ক্যাবল

পটুয়াখালীর কুয়াকা’টায় মাটির নিচ থেকে বেরিয়ে এসেছে সমুদ্র থেকে উঠে আসা দেশের দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের হাইভোল্টেজ ডিসি পাওয়ারের সংযোগ ক্যাবল।

কুয়াকা’টা সমুদ্র সৈকতের জিরো পয়েন্টে বেরিয়ে আসা এ ক্যাবল যেকোনো অসাবধানতায় ক্ষতি সাধিত হলে বিচ্ছিন্ন হয়ে বন্ধ হতে পারে ল্যান্ডিং স্টেশনের সকল ধরনের সার্ভিস।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুর ২টার দিকে অস্বাভাবিক জোয়ারের ঢেউয়ের ঝাপটায় বালু ক্ষয়ের ফলে মাটির অগভীরে থাকা এ ক্যাবল বেরিয়ে আসে। বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিসিপিসিএল) উপ-মহাব্যবস্থাপক তরিকুল ইস’লাম বলেন,

এটি একটি প্রাকৃতিক দুর্ঘ’টনা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পর্যবেক্ষণ করেছি। বিষয়টি ঊর্ধ্বতনদের জানানো হয়েছে। বিষয়টি সার্বক্ষণিক নজরদারির জন্য সিকিউরিটি গার্ড নিযু’ক্ত করা হয়েছে।

কুয়াকা’টা পর্যটন পু’লিশকে এ কাজে সম্পৃক্ত করা হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকলে শুক্রবার অথবা শনিবার সংস্কার কাজ শুরু করা হবে। উল্লেখ্য, ৯ আগস্ট আলীপুরের এক জমির মালিক স্ক্যাভেটর দিয়ে বালু তুলতে গিয়ে

সাবমেরিন ক্যাবলের (এসইএ-এমই-ডব্লিউ-৫) পাওয়ার সাপ্লাই অ’পটিক্যাল ফাইবার ক্ষতিগ্রস্ত করে। এতে সারাদেশের গ্রাহকরা ইন্টারনেট ব্যবহারে ধীর গতির সমস্যায় পড়েন।

স্থানীয়রা জানান, কোনো সাংকেতিক চিহ্ন ছাড়া মাটির সামান্য নিচ দিয়ে কুয়াকা’টা সৈকত থেকে গোড়া আমখোলাপাড়ায় ল্যান্ডিং স্টেশন পর্যন্ত সংযোগ ক্যাবল টানার ফলে এমন দুর্ঘ’টনা ঘটছে। এছাড়াও সার্বক্ষণিক এ সংযোগ লাইন দেখভালের দায়িত্বে থাকা কর্মীরা যথাযথভাবে দায়িত্ব পালন করছেন না বলে অ’ভিযোগ রয়েছে।

কুয়াকা’টা সমুদ্র সৈকত থেকে গোড়া আমখোলাপাড়া ল্যান্ডিং স্টেশন পর্যন্ত সংযোগ ক্যাবল টানার সংযোগ প্রতিঘণ্টায় ঘুরে দেখার কথা থাকলেও তারা দায়িত্ব অবহেলা করছেন। যার ফলে প্রতিবারই স্থানীয়দের মাধ্যমে খবর পায় কর্তৃপক্ষ।

About Utsho

Check Also

ফেসবুকে ফলোয়ার বাড়ানোর চার উপায়

বর্তমান দুনিয়ায় যোগাযোগের ক্ষেত্রে সবচেয়ে ব্যবহৃত প্রযুক্তির মধ্যে অন্যতম একটি হল সামাজিকমাধ্যম। ইন্টারনেটভিত্তিক এই মাধ্যমের …

Leave a Reply

Your email address will not be published.