Breaking News

বিশ্বের সবচেয়ে বেশি আয় করেন যে ১০ অ’ভিনেত্রী

তালিকায় প্রথম স্থান দখল ক’রেছেন হলিউড অ’ভিনেত্রী জেনিফার লরেন্স। যু’ক্তরাষ্ট্রের এই অ’ভিনেত্রী গতবছর আয় করেন ৪৫ মিলিয়ন ডলার!

বিশ্বের সবচেয়ে বেশি আয়ের শী’র্ষ ১০ অ’ভিনেত্রীর নাম প্র’কাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। তালিকায় প্রথম স্থান দখল ক’রেছেন হলিউড অ’ভিনেত্রী জেনিফার লরেন্স।

যু’ক্তরাষ্ট্রের এই অ’ভিনেত্রী গতবছর আয় ক’রেছেন ৪৫ মিলিয়ন ডলার। এছাড়াও তালিকায় একমাত্র ভা’রতীয় হিসেবে ১০ম স্থান পেয়েছেন বলিউড অ’ভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

বিশ্বের সবচেয়ে বেশি আয়ের শী’র্ষ ১০ অ’ভিনেত্রী হলেন-

জেনিফার লরেন্স
২৬ বছরের যু’ক্তরাষ্ট্রের এই অ’ভিনেত্রী গত বছর আয় ক’রেছেন ৪৫ মিলিয়ন ডলার। সবচেয়ে বেশি আয় করা অ’ভিনেত্রীদের তালিকায় তার নামটাই সবার ওপরে।

মেলিসা ম্যাককার্থি
অ’ভিনয়ের পাশাপাশি লেখালেখি, ফ্যাশন ডিজাইনিং ও ছবি প্রযোজনাও করেন মেলিসা ম্যাককার্থি। সে কারণে আয়টাও অনেক বেশি। কমপক্ষে ৩৩ মিলিয়ন ডলার জমা হয়েছে তার অ্যাকাউন্টে।

স্কারলেট জোহানসন
জেনিফার অ্যানিস্টনের চেয়ে চার মিলিয়ন ডলার বেশি আয় ক’রেছেন যু’ক্তরাষ্ট্রের আরেক অ’ভিনেত্রী, মডেল ও গায়িকা স্কারলেট জোহানসন। ২৫ মিলিয়ন ডলার আয় করেই তৃতীয় হয়েছেন তিনি।

জেনিফার অ্যানিস্টন
যু’ক্তরাষ্ট্রের এই অ’ভিনেত্রী গতবছর আয় ক’রেছেন ২১ মিলিয়ন ডলার। ৪৭ বছর বয়সী জেনিফার অবশ্য শুধু অ’ভিনেত্রী নন, প্রযোজনা ও ব্যবসা থেকেও আয় আসে তার।

ফ্যান বিংবিং
অনেকে হয়ত নামটি দেখে অ’বাক হচ্ছেন। হ্যাঁ, ফোর্বসের তালিকায় চীনের এই অ’ভিনেত্রী ও গায়িকার নামই এসেছে পঞ্চ’ম স্থানে। গতবছর ১৭ মিলিয়ন ডলার আয় ক’রেছেন বিংবিং।

শার্লিজ থেরন
দক্ষিণ আফ্রিকায় জ’ন্ম নেওয়া ৪৪ বছর বয়সী মা’র্কিন অ’ভিনেত্রী থেরন আয় ক’রেছেন ১৬ দশমিক ৫ মিলিয়ন ডলার। তাই ফোর্বসের তালিকায় তার নাম আছে ষষ্ঠ স্থানে।

অ্যামি অ্যাডামস
আরেক হলিউড অ’ভিনেত্রী ও গায়িকা অ্যামি অ্যাডামস পাঁচবার মনোনয়ন পেলেও এখনো অস্কার জিততে পারেননি, তবে আয়ের দিক থেকে অনেক অস্কারজয়ীকেই পেছনে ফে’লে ছেন। একবছরে ১৩ দশমিক ৫, অর্থাৎ সাড়ে তেরো মিলিয়ন ডলার আয় করে তিনি আছেন সপ্তম স্থানে।

জুলিয়া রবার্টস
তিনবারের গোল্ডেন গ্লোব ও একবারের অস্কার জয়ী জুলিয়া রবার্টস গতবছর আয় ক’রেছেন ১২ মিলিয়ন ডলার। “প্রিটি ওমেন” ছবিতে অনবদ্য অ’ভিনয়ের কারণে প্রথম তারকাখ্যাতি পাওয়া এই হলিউড অ’ভিনেত্রী আছেন অষ্টম স্থানে।

মিলা কুনিস
ফোর্বসের তালিকায় যু’ক্তরাষ্ট্রের অ’ভিনেত্রী মিলা কুনিস আছেন নয় নম্বরে। গতবছর ১১ মিলিয়ন ডলার আয় করার সুবাদে দীপিকাকে পেছনে ফে’লে ছেন তিনি।

দীপিকা পাড়ুকোন
তালিকায় একমাত্র ভা’রতীয় অ’ভিনেত্রী। বলিউডের এই জনপ্রিয় তারকা গতবছর মোট ১০ মিলিয়ন ডলার আয় ক’রেছেন এবং সেই সুবাদে স্থান পেয়েছেন বছরে সবচেয়ে বেশি আয় করা অ’ভিনেত্রীদের তালিকায়। দশম হয়েছেন দীপিকা।

About Utsho

Check Also

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শা’রীরিক অ’বস্থার উ’ন্নতি

করোনায় আক্রান্ত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার …

Leave a Reply

Your email address will not be published.