Breaking News

বিশ্বজুড়ে করো’নার তাণ্ডব, দিন দিন পরিস্থিতির অবনতি!

প্রা’ণঘাতী করো’নায় বিপর্যস্ত বিশ্ববাসী। বিশ্বে করো’নার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। মাঝে মাঝে সংক্রম কিছুটা কমলেও তা আবার এক লাফে বেড়ে যায়। বিশ্বের ক্ষমতাবান দেশগুলো করো’নার তা’ণ্ডবে দিশেহারা হয়ে পড়েছে।

বিশ্বজুড়ে করো’নাভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে। আর এতে আ’ক্রান্ত হয়ে বিশ্বে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৩৫ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৯৩১ জনের মৃ’ত্যু হয়েছে অদৃশ্য ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে।

একই সময়ে নতুন করে আরও ২ লাখ ৯০ হাজার ৮৭৮ জনের করো’না শনাক্ত হয়েছে। যু’ক্তরাষ্ট্র ও ব্রাজিলে মৃ’ত্যুর সংখ্যা কয়েকদিন কম থাকলেও আবার তা বেড়ে গিয়েছে। করো’না ভাই’রাসে আ’ক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,

শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যু হয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৬২৭ জনের এবং আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯৭৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৭০ লাখ ৯২ হাজার ৭৪৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃ’ত্যু হয়েছে যু’ক্তরাষ্ট্রে, ১ লাখ ৮৪ হাজার ৭৯৬ জন। বিশ্বে সর্বোচ্চ আ’ক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬০ লাখ ৪৬ হাজার ৬৩৪ জন এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন।

আর আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৬৪ হাজার ৪৯৩ জন। এবং এখন পর্যন্ত মা’রা গেছেন ১ লাখ ১৮ হাজার ৭২৬ জন। মৃ’তের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো।

দেশটিতে এখন পর্যন্ত এ ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ৬২ হাজার ৫৯৪ জন। আ’ক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৯১৪ জন। করো’নায় আ’ক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভা’রত। দেশটিতে করো’নায় এ পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫ জন।

মৃ’ত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মা’রা গেছেন ৬১ হাজার ৬৯৪ জন। আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আ’ক্রান্ত ৯ লাখ ৭৫ হাজার ৫৭৬ জন। আর মৃ’তের সংখ্যা ১৬ হাজার ৮০৪ জন।

About Utsho

Check Also

যে ৫ কারণে বাংলাদেশে দ্রুত কমে যেতে পারে করো’না

বাংলাদেশে আশাবা’দী মানুষের সংখ্যা কম নয় এবং সংশয়বা’দীদের বি’রুদ্ধে আশাবা’দীরা সবসময় আশার আলো ছড়িয়ে থাকেন। …

Leave a Reply

Your email address will not be published.