Breaking News

বিকাশে টাকা জমা রেখে প্রতি মাসে যেভাবে পাবেন বাড়তি ৪ হাজার টাকা

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশে টাকা জমা রাখলেই গ্রাহক পাবেন বাড়তি সুদের টাকা। যার পরিমাণ সর্বোচ্চ ৪ শতাংশ পর্যন্ত!মোবাইল ব্যাংকি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ তাদের অ্যাপে জমানো টাকার উপর সুদ দেয়ার ব্যাপারে তথ্য প্রকাশ করেছে।

বিকাশের দেয়া তথ্য মতে একজন গ্রাহক তার অ্যাকাউন্টে ১ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত জমা রাখলে বাৎসরিক ১.৫ শতাংশ সুদ পাবেন। টাকার পরিমাণ বাড়ার সাথে সাথে সুদের পরিমানও বাড়তে থাকবে।

যদি কোনোও গ্রাহক তার অ্যাকাউন্টে ৫ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত জমা রাখেন তাহলে সুদের পরিমাণ বেড়ে দাঁড়াবে ২ শতাংশ।সুদের পরিমাণ আরও বাড়বে যদি একজন গ্রাহক ১৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত অ্যাকাউন্টে রাখেন তাহলে তিনি পাবেন ৩ শতাংশ সুদ।

টাকা জমা রাখার পরিমাণ যদি ৫০ হাজারের বেশি তাহলে একজন গ্রাহক ৪ শতাংশ সুদ পাবেন।সেক্ষত্রে প্রতি ১ লাখে একজন গ্রাহক পাবে ৪ হাজার টাকা। বিকাশ থেকে বাড়তি সুদের টাকা পেতে যেসকল শর্ত রয়েছে সেগুলো হল, গ্রাহকের KYC ফরম বিকাশ কর্তৃক গৃহীত হতে হবে এবং অ্যাকাউন্টটি সচল থাকতে হবে।

শুধু সচলই নয় প্রতি মাসে কমপক্ষে গ্রাহককে দুইবার লেনদেন করতে হবে। যেখানে লেনদেন হিসেবে ধরা হবে ক্যাশইন, ক্যাশআউট, এটিএম ক্যাশআউট, পেমেন্ট, সেন্ডমানি অথবা মোবাইল রিচার্জ।

এছাড়াও মাসজুড়ে প্রতিদিন যে গ্রাহকের অ্যাকাউন্টে কমপক্ষে ১ হাজার টাকা থাকবে তিনিই সুদ নেয়ার ক্ষেত্রে গ্রহণযোগ্য হবেন। মাস শেষে গ্রাহককে প্রতিদিনের গড় ব্যালেন্সের প্রাপ্ত সুদের হিসেব করা হবে।

সরকারি নিয়ম অনুযায়ী ভ্যাট, ট্যাক্স কর্তন করে দুই দফায় গ্রাহকের অ্যাকাউন্টে বাড়তি সুদের টাকা প্রেরণ করে দেয়া হবে।এই বাড়তি টাকা পাবেন বিকাশের নতুন এবং পুরাতন সকল গ্রাহকই। এর জন্য অতিরিক কোনো নতুন সার্ভিস চালু করারও প্রয়োজন নেই।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.