Breaking News

বলিউডের যেসব নায়িকারা স্বামীর দ্বিতীয় স্ত্রী

তারা সবাই বলিউডের সৌন্দর্যের রানি। লাখো তরুণ ভক্তের স্বপ্নের নায়িকা। তারকা ও অ’ভিনেতা থেকে শুরু করে হাজারো অবিবাহিত পুরুষ ভক্ত পাগল ছিলেন তাদের জন্য।

কিন্তু তারা মন দিয়েছিলেন এবং বিয়ে ক’রেছেন বিবাহিত পুরুষকে। নিজেদের প্রথম বিয়ে হলেও তারা কেউই স্বামীর প্রথম স্ত্রী’ নন। বলিউডের এমন কয়েকজন নায়িকাকে নিয়ে আমাদের আজকের আলোচনা।

কারিনা কাপুর ও সাইফ আলি খান: বর্তমান সময়ে বলিউডের আ’লোচিত তারকা দম্পতি সাইফ আলি খান ও কারিনা কাপুর। তাদের প্রে’মের শুরু ২০০৭ সালে ‘তাসান’ ছবিতে অ’ভিনয়ের সময় থেকে। পাঁচ বছর প্রে’ম করার পর ২০১২ সালের ১৬ অক্টোবর তারা বিয়ে করেন। সাইফ-কারিনার একমাত্র ছে’লে তৈমুর আলি খান।

সাইফের প্রথম স্ত্রী’ অ’ভিনেত্রী অমৃ’তা সিং। ১৩ বছর সংসার করার পর ২০০৪ সালে বয়সে ১৩ বছরের বড় অমৃ’তার স’ঙ্গে বি’চ্ছেদ ঘটান সাইফ। সাইফ-অমৃ’তার সংসারে জ’ন্ম হয়েছিল বর্তমানের বলিউড নায়িকা সারা আলি খান ও ছে’লে ইব্রাহিম আলি খানের।

বিদ্যা বালান ও সিদ্ধার্থ রাই কাপুর: বলিউডের ‘দ্য ডার্টি পিকচার’ তারকা বিদ্যা বালান ইটিভির ব্যব’স্থাপনা পরিচালক সিদ্ধার্থ রায় কাপুরের স’ঙ্গে টানা দুই বছর প্রে’ম করেন।

মিডিয়ায় তাদের প্রে’মের বিষয়টি ওপেন সিক্রেট থাকলেও বিয়ের আগের দিন পর্যন্ত তা স্বী’কার করেননি। সব জল্পনার অবসান ঘ’টিয়ে অবশেষে ২০১২ সালে ঘরোয়া আয়োজনে বিয়ে করেন বিদ্যা ও সিদ্ধার্থ। বিদ্যার স্বামীও আগে একটি বিয়ে ক’রেছেন।

রানি মুখার্জী ও আদিত্য চোপড়া: বিভিন্ন সময়ে রানি মুখার্জীর স’ঙ্গে গোবিন্দ, আমির খান, অ’ভিষেক বচ্চন ও আদিত্য চোপড়ার প্রে’মের গুঞ্জন ছ’ড়িয়েছে। শেষ পর্যন্ত বলিউডের বিখ্যাত প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মস-এর চেয়ারম্যান প্রযোজক আদিত্য চোপড়ার গলায় মালা পরান রানি মুখার্জী। ২০১৪ সালে তাদের বিয়ে হয়। আদিত্যের প্রথম স্ত্রী’ ছিলেন পায়েল খান্না। ২০০৯ সালে তাদের ডিভোর্স হয়।

শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রা: নব্বইয়ের দশকে শিল্পা শেঠির স’ঙ্গে অক্ষয় কুমা’রের প্রে’ম ছিল সবচেয়ে বেশি আ’লোচিত। কিন্তু শিল্পাকে ছে’ড়ে ২০০১ সালে অক্ষয় বিয়ে করে ফে’লে ন অ’ভিনেত্রী টুইঙ্কেল খান্নাকে। ‘চো’রাকে দিল মেরা’ খ্যাত অ’ভিনেত্রী শিল্পা অবশেষে ২০০৯ সালে ব্রিটিশ ব্যবসায়ী রাজ কুন্দ্রার স’ঙ্গে গাঁটছড়া বাধেন। শিল্পাকে বিয়ে করার জন্য প্রথম স্ত্রী’ কবিতাকে তালাক দেন রাজ। শিল্পা ও রাজে’র সংসারে এক ছে’লে রয়েছে।

লারা দত্ত ও মহেশ ভূপতি: সাবেক ‘মিস ইউনিভা’র্স’ লারা দত্ত ২০১১ সালে ভা’রতের জনপ্রিয় টেনিস খেলোয়াড় মহেশ ভূপতিকে বিয়ে করেন। ২০১২ সালে মহেশ-লারার সংসারে জ’ন্ম নেয় কন্যা সায়রা। মহেশের প্রথম স্ত্রী’ ছিলেন প্রখ্যাত মডেল শ্বেতা জয়শংকর। সাত বছর সংসার করার পর ২০১০ সালে তাদের বি’চ্ছেদ হয়।

ধ’র্মেন্দ্র ও হেমা মালিনী: অবিবাহিত অব’স্থায় সঞ্জয় কুমা’র, জিতেন্দ্রসহ অনেক নামী অ’ভিনেতার কাছ থেকে বিয়ের প্রস্তাব পেয়েছিলেন বলিউডের ‘ড্রিম গার্ল’ খ্যাত অ’ভিনেত্রী হেমা মালিনী। সব প্রস্তাব বা’তিল করে ‘শোলে’ ছবির শু’টিংয়ের সময় ধ’র্মেন্দ্রর প্রে’মে প’ড়েন নায়িকা। ধ’র্মেন্দ্র তখন বিবাহিত। তার প্রথম স্ত্রী’ প্র’কাশ কোর ডিভোর্সে রাজি ছিলেন না।

হিন্দু ধ’র্ম মতে, প্রথম স্ত্রী’ থাকা অব’স্থায় দ্বিতীয় বিয়ে আ’ইনসিদ্ধ নয়। তাই ১৯৮৯ সালে ধ’র্মেন্দ্র ইস’লাম ধ’র্ম গ্রহণ করে হেমা মালিনীকে বিয়ে করেন। তাদের সংসারে দুই মে’য়ে এশা ও অহনা। ধ’র্মেন্দ্রর আগের সংসারে দুই ছে’লে। সানি দেওল ও ববি দেওল।

জুহি চাওলা ও জয় মেহতা: আশি ও নব্বইয়ের দশকে বলিউড কাঁপানো ‘মিস ইন্ডিয়া’ সু’ন্দরী জুহি চাওলা ১৯৯৫ সালে ব্যবসায়ী জয় মেহতাকে বিয়ে করেন। এ দম্পতির এক ছে’লে, এক মে’য়ে। আ’মেরিকা, কানাডা, আফ্রিকা ও ভা’রতজুড়ে ব্যবসা রয়েছে জয় মেহতার। তার প্রথম স্ত্রী’ ছিলেন সুজাতা বিরলা। তিনি ১৯৯২ সালে একটি বিমান দুর্ঘ’টনায় নি’হত হন।

বনি কাপুর ও শ্রীদেবী: মিঠুন চক্রবর্তীর স’ঙ্গে শ্রীদেবীর বিত’র্কিত প্রে’ম কাহিনির কথা এখনও কান পাতলে শোনা যায় বলিউডের অন্দরে। মিঠুন তার স্ত্রী’ যোগিতা বালীকে ফাঁকি দিয়ে শ্রীদেবীকে ঘরে তুলতে পারেননি। তাই ১৯৯৬ সালে প্রযোজক বনি কাপুরকে বিয়ে করেন শ্রীদেবী। তাদের দুই মে’য়ে জাহ্নবী কাপুর ও খুশি কাপুর।

এর আগে মোনা শুরীকে বিয়ে করেছিলেন বনি কাপুর। ১৯৯৩ সালে তার প্রথম স্ত্রী’ মোনার স’ঙ্গে আট বছরের সংসার ভে’ঙে দেন বনি। সেই সংসারে জ’ন্ম হয়েছিল অ’ভিনেতা অর্জুন কাপুরের।

কারিশমা কাপুর ও সঞ্জয় কাপুর: নব্বইয়ের দশকে পর্দা কাঁপানো আরেক নায়িকা কারিনা কাপুরের বোন কারিশমা কাপুর। অমিতাভ বচ্চনের ছে’লে অ’ভিষেক বচ্চনের স’ঙ্গে আংটি বদলও হয়েছিল তার। শেষ পর্যন্ত সে স’স্পর্ক ভে’ঙে যায়। ২০০৩ সালে কারিশমা বিয়ে করেন শিল্পপতি সঞ্জয় কাপুরকে। বিয়ের কয়েক বছর পরেই স্বামী-স্ত্রী’র মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। অবশেষে ২০১৬ সালে আনুষ্ঠানিকভাবে তারা আ’লাদা হয়ে যান। সঞ্জয় প্রথম বিয়ে করেছিলেন ফ্যাশন ডিজাইনার নন্দিতা মাহতানিকে।

রাবিনা ট্যান্ডন ও অনিল থাদানি: নব্বইয়ের দশকের বলিউডের অন্যতম সু’ন্দরী অ’ভিনেত্রী রাবিনা ট্যান্ডন। ‘স্ট্যান্ড’ ছবিতে অ’ভিনয়ের সময় ওই ছবির প্রযোজক অনিল থাদানির প্রে’মে প’ড়েন রাবিনা। এর আগে অক্ষয় কুমা’রের স’ঙ্গে এই নায়িকার প্রে’মের স’স্পর্ক ছিল। সেই প্রে’মের ইতি ঘ’টে অনেক আগেই। ২০০৪ সালে অনিলকে বিয়ে করেন রাবিনা। রাবিনাকে বিয়ে ক’রতে অনিল তার প্রথম স্ত্রী’ নাতাশা ছিপ্পিকে তালাক দেন। তাদের সংসারে আছে কন্যা রাশা ও পুত্র রণবীর।

About Utsho

Check Also

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শা’রীরিক অ’বস্থার উ’ন্নতি

করোনায় আক্রান্ত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার …

Leave a Reply

Your email address will not be published.