Breaking News

পোল্ট্রি মুরগির মাংস নি’ষিদ্ধ করলো সরকার, ডাক্তাররা জানালেন ভ’য়াবহ তথ্য

বর্তমান যুগে চিকেন মটন সবারই পছন্দের জিনিস। চিকেন ছাড়া অনেকেরই ২বেলার খাবার হয়না। তার মধ্যে কয়েক বছরে বাজারে বিরিয়ানি বিশাল আয়গা করে নিয়েছে। যার জন্যে চিকেন এর বিক্রি অনেক গুণ বেড়ে গেছে।

খামা’রের মুরগির মাংস নিষিদ্ধ করল সরকার! সর্তক হতে বললেন ডাক্তারা – বর্তমান যুগে চিকেন মটন সবারই পছন্দের জিনিস। চিকেন ছাড়া অনেকেরই ২বেলার খাবার হয়না।

তার মধ্যে কয়েক বছরে বাজারে বিরিয়ানি বিশাল আয়গা করে নিয়েছে। যার জন্যে চিকেন এর বিক্রি অনেক গুণ বেড়ে গেছে।বর্তমানে করো’না ভাই’রাস মহামা’রির আকার ধার করেছে।

বর্তমানে করো’না ভাই’রাস মহামা’রির আকার ধার করেছে। কথা থেকে এই ভাই’রাস ছড়াচ্ছে সেটা নিয়ে সবাই চিন্তিত। এই রোগের এখনও কোনও টিকা আবিষ্কার হয়নি বলে অনেকেই আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছেন।

হাজার হাজার মানুষ খাবার নিয়ে এখন সচেতন হয়ে উঠছেন । ইতিমধ্যেই চিকেন নিয়ে উঠে এলো আরও একটি তথ্য!

ভা’রতের অন্ধ্রপ্রদেশে পোল্ট্রির মুরগি দের খাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করলো অন্ধ্রপ্রদেশ সরকার। বিগত কয়েকদিনে vvnd ভাই’রাস পাওয়ার জন্য কয়েক হাজার পোল্ট্রি মুরগি মা’রা গেছে।

ফলে জলের দরে বিক্রি করা হচ্ছে সেই পোলট্রির মুরগির মাংস। মানুষজন ও কম দামে মুরগি পেয়ে কিনেছে জমিয়ে। কিন্তু এই কাজটি ভীষণ ভাবে বিপজ্জনক বলে জানিয়েছেন ডাক্তাররা।

যদিও সরকারের সঙ্গে হাত মিলিয়ে ডাক্তাররা সঙ্ঘবদ্ধ হয়ে এই ভাই’রাসে আ’ক্রান্ত মুরগিদের নিকেশ করতে চাইছে এবং রাজ্যের মানুষদের সাবধান করেছেন এই রোগাক্রান্ত মুরগি না খাওয়ার জন্য। কারণ এর ফলে হতে পারে মা’রাত্মক পরিণতি।

অন্ধ্রপ্রদেশ এর পাশাপাশি, উড়িষ্যাতেও একই সমস্যা দেখা গেছে পোল্ট্রি মুরগির ক্ষেত্রে। উড়িষ্যা সরকার ও চেষ্টা করছে এই রোগগ্রস্থ মুরগীদের যাতে বাজারে বিক্রি না করা হয় তার দিকে খেয়াল রাখতে।

About Utsho

Check Also

সৌদি যুবরাজের মনোরঞ্জনে ১৫০ মডেল, বুক করা হয়েছিল বিলাসবহুল রিসোর্ট

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিলাসী জীবনযাপন নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশিত হয়েছে। যেখানে বলা …

Leave a Reply

Your email address will not be published.