Breaking News

পু’রু’ষ’ত্ব বাড়াতে এলাচ! যা বিছা’নার আপনার ক্ষমতা ১০ গু’ন বাড়িয়ে দেবে…

এলাচ হল এমন একটি উপাদান যা রান্নায় ব্যবহার করলে তার স্বাদ এবং গন্ধ ভালো হয়, কিন্তু সেই এলাচ যদি মুখে পড়ে এবং যদি একবার চিবিয়ে ফেলি তাহলে তার স্বাদ আমাদের মোটেই ভালোলাগেনা।

রান্নাবান্না ছাড়াও এলাচের বিভিন্ন রকম উপকারিতা আছে। নিয়মিত এলাচ সেবনে আপনি মুক্তি পেতে পারেন নানা রকম রোগ থেকে। আসুন জেনে নেওয়া যাক কি কি উপকারে লাগে এলাচ.

১। আদা এবং এলাচ হল প্রায় এক জাতীয় জিনিস। আদা যেমন যে কোন পেটের সমস্যা, যেমন – পেট ফাঁপা, গ্যাস, অম্বল, বদহজম ইত্যাদি থেকে মুক্তি দেয়, তেমন এলাচও অ্যাসিডের কারনে হওয়া বুক জ্বা-লা, বমি ভাব থেকে মুক্তি দেয়। এধরনের সমস্যায় পড়লে এলাচ মুখে দেবেন, মুহুর্তের মধ্যে রেহাই পাবেন।

২। শরীরের টক্সিন দূর করতে এলাচ খুব উপকারী। এলাচে আছে ডিউরেটিক নামক এক উপাদান যা শরীর থেকে সব টক্সিন দূর করে শরীরকে সুস্থ রাখে।

৩। অনেকের একটি সাংঘা-তিক রোগ থাকে, সেটি হল র-ক্তনালীতে র-ক্ত জমে যাওয়া। এর ফলে শরীরে নানা সমস্যা হয় এবং নিয়মিত তা চিকিত্‍সার দরকার হয়। এলাচ সেবনে এই রোগ থেকে মুক্তি মেলে। এলাচ রক্তকে পাতলা করার ক্ষমতা রাখে। র-ক্তনালীতে র-ক্ত জমে গেলে তা স্বাভাবিক করতে সাহায্য করে এলাচ।

৪। এলাচ উচ্চর-ক্তচাপ নিয়ন্ত্রন করতে কাজে লাগে। দেহের বাড়তি ফ্লুইড দূর করে দেহের উচ্চর-ক্তচাপ কমিয়ে আনে। আপনার উচ্চর-ক্তচাপ বা হাই ব্লাডপ্রেশার থাকলে রোজ দুটি করে এলাচ চেবাতে পারেন।

৫। যদি কারর মুখে দুর্গন্ধের সমস্যা থাকে তাহলে মুখে একটি করে এলাচ রেখে দিন তাহলে মুখের দুর্গন্ধ দূর হবে, সঙ্গে মুখে জমে থাকা ব্যক্টেরিয়াও দূর হয়। ফলে আপনি মানুষের সঙ্গে কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

৬। এলাচ মুখের দুর্গন্ধ দূর করার সাথে সাথে মাড়ির যেকোন সমস্যা থেকে মুক্তি দেয়। মাড়ির ইনফেকশান, মুখে ফোড়া ইত্যাদি থেকেও মুক্তি দেয়। এছাড়াও এলাচ মা-রিকে শক্ত করে তোলে।

৭। একটি গবেষণায় দেখা গেছে এলাচ ক্যান্সার প্রতিরোধ করার ক্ষমতা রাখে। এলাচ শরীরে ক্যান্সারের কোষ তৈরী হতে দেয় না। তার জন্য আপনাকে নিয়মিত এলাচ খেতে হবে।

৮। এলাচে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকে বয়সের ছাপ পরতে দেয়না। ত্বকে রিঙ্কেল পড়তে বাধা সৃস্টি করে। এছাড়াও অন্য কোন কারনে ত্বকের কোন ক্ষতি হলে এলাচ তার ক্ষতিপূরণ করে।

৯। এছাড়া পুরুষত্ব বাড়ানোর জন্য একটি অব্যর্থ ওষুধ হল এলাচ। যে সব পুরুষদের শীঘ্র পতনের সমস্যা আছে তাদের জন্য খুব কাজে আসবে এই এলাচ। এলাচ পুরুষদের এই সমস্যাকে ঠিক করে দেয়। এছাড়াও যৌ-ন ক্ষমতা বাড়িয়ে তোলে।

About Utsho

Check Also

হোটেলের বিছানার চাদর-বালিশ সাদা হওয়ার কারণ কী?

ঘুরতে নিশ্চয় ভালোবাসেন! আর দূরে কোথাও ঘুরতে যাওয়া মানেই হচ্ছে কোনো না কোনো হোটেলে রাত্রি …

Leave a Reply

Your email address will not be published.