Breaking News

পাঁচ মিনিট ত্বকে অ্যালোভেরা ব্যবহার করুন, তারপর দেখুন ম্যাজিক!

দাগমুক্ত, উজ্জ্বল, ফর্সা ত্বক সবারই কাম্য। এক্ষেত্রে প্রসাধনীর চাইতে অ্যালোভেরা খুব বেশি কার্যকর। কারণ অ্যালোভেরা ত্বকের জন্য খুবই উপকারী, এটি ত্বকে ময়েশ্চেরাইজারের কাজ করে।

অ্যালোভেরা ত্বকের ভেতরে পানির চেয়ে ৩ থেকে ৪ গুণ দ্রুত এবং প্রায় ৭ গুণের বেশি গভীরতায় প্রবেশ করে। এছাড়া এটি অনুজ্জ্বল ত্বককে সজীব ও উজ্জ্বল করতে সাহায্য করে। চলুন জেনে নেয়া যাক ত্বকের যত্নে অ্যালোভেরার কিছু কার্যকরী প্রয়োগ সম্পর্কে-

মুখের দাগ দূর করতে
ত্বকের যেসব জায়গায় দাগ আছে, সেখানে অ্যালোভেরা শাস বা জেল সরাসরি প্রয়োগ করতে পারেন। রাতে ঘুমাবার আগে ত্বকের দাগগুলোতে জেলের মতো করে অ্যালোভেরা শাস লাগান। সকালে উঠে যেকোনো ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

ত্বকের বলিরেখা কমাতে
অ্যালোভেরা ত্বকের বলিরেখা দূর করতে কার্যকরী ভূমিকা পালন করে। অ্যালোভেরার সঙ্গে মধু মিশিয়ে লাগালে ত্বকের অবাঞ্ছিত দাগসহ বলিরেখা দূর হয়ে যায়।

মেছতা দূর করতে
মেছতা দূর করার আরেকটি উপাদান হলো এলোভেরা বা ঘৃতকুমারী পাতার জেল। এই জেলের রয়েছে ত্বকের যাবতীয় সমস্যা দূর করার ক্ষমতা। আক্রান্ত স্খানে আঙুলের ডগার সাহায্যে ধীরে ধীরে জেল ঘষে লাগাতে হবে। এভাবে সারা রাত লাগিয়ে রাখতে হবে।

এই পদ্ধতিতে কয়েক সপ্তাহ লাগালে আশানুরূপ ফল পাওয়া যাবে। এছাড়া অ্যালোভেরা জেলের সঙ্গে ভিটামিন ই এবং প্রিমরোজ অয়েল মিশ্রিত করে লাগালে এক সপ্তাহের মধ্যে উল্লেখযোগ্য ফল পাওয়া যাবে।

About Utsho

Check Also

হোটেলের বিছানার চাদর-বালিশ সাদা হওয়ার কারণ কী?

ঘুরতে নিশ্চয় ভালোবাসেন! আর দূরে কোথাও ঘুরতে যাওয়া মানেই হচ্ছে কোনো না কোনো হোটেলে রাত্রি …

Leave a Reply

Your email address will not be published.