Breaking News

দেশে গত ২৪ ঘন্টায় মা’রা গেছেন আরও ৩৩ জন

দেশে গত ২৪ ঘণ্টায় মহামা’রি করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে আরও ৩৩ জন মা’রা গেছেন। এ নিয়ে ভাই’রাসটিতে মোট মা’রা গেলেন ৩ হাজার ৪৭১ জন।

একই সময়ে করো’নার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৯৯৬ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জনে।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিন থেকে এ তথ্য জানা যায়। নিয়মিত কোভিড-১৯ বুলেটিনে আরও জানানো হয়,

গত ২৪ ঘন্টায় সারাদেশ থেকে সংগ্রহিত মোট করো’না নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮২০টি। দেশে কোয়ারেন্টাইনের জন্য ৬২৯টি প্রতিষ্ঠান প্রস্তুত রয়েছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সেবা দেয়া যাবে ৩১ হাজার ৯৯১ জনকে।

বুলেটিনে বরাবরের মতো করো’নাভাই’রাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান ডা. নাসিমা।

করো’নাভাই’রাসের ছোবলে গোটা বিশ্ব এখন বিপর্যস্ত। গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর এ ভাই’রাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত আ’ক্রান্তের সংখ্যা ৮৫ লাখ ৯৪ হাজার ছাড়িয়েছে।

মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে চার লাখ ৫৬ হাজার। তবে সাড়ে ৪৫ লাখের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম শনাক্ত হয় করো’নাভাই’রাস।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.