Breaking News

দেশে করো’নায় আরও ২১ জনের মৃ’ত্যু, শনাক্ত ১৬৩৭

দেশে গত ২৪ ঘণ্টায় করো’নায় আক্রান্ত হয়ে মা’রা গেছেন আরও ২১ জন। এখন পর্যন্ত মা’রা গেছেন ৫ হাজার ৬৮১ জন। একই সময়ে নতুন করে করো’নায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩৭ জন। মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯০ হাজার ২০৬ জন।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১০টি পরীক্ষাগারে ১৫ হাজার ১৪৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে পরীক্ষা করা হচ্ছে ১৫ হাজার ১৪৬টি। এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২১ লাখ ৭৮ হাজার ৭১৪ টি নমুনা।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, নি’হতদের মধ্যে ১৪ জন পুরুষ ও ৭ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭২ জন ও মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৯৯ জন। গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনা পরীক্ষার মধ্যে আক্রান্ত শনাক্ত হয়েছে ১০.৮১ জন। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার শতকরা হিসেবে আক্রান্ত হয়েছেন ১৭.৯১ শতাংশ।

প্রতি শতকারা হিসেবে সুস্থ হয়েছেন ৭৮.৩২ শতাংশ ও মৃ’ত্যু হয়েছে ১.৪৬ শতাংশ। দেশে করো’নাভাই’রাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করো’নাভাই’রাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃ’ত্যু হয়।

Check Also

করো’না প্রতিরোধে থানকুনি: যা বললেন চিকিৎসক

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করো’না ভাই’রাস থেকে বাঁচতে মরিয়া মানুষ। এ ভাইরাস প্রতিরোধে গেল রাত থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *