Breaking News

দীর্ঘ দিনের প্রে’ম শেষে কুমিল্লার নুসরাত ফারিয়া যেভাবে হলেন চট্টগ্রামের বউ!

চিত্রনা’য়িকা নুস’রাত ফারি’য়ার বাড়ি কুমিল্লা। আর যার সঙ্গে জীব’নের গাঁ’টছ’ড়া বাঁধলেন সেই হবু বর রনি রি’য়াদ রশী’দের বাড়ি চট্ট’গ্রামে। আরও খোলা’সা করে বললে চট্ট’গ্রামের হাট’হাজা’রী উপজে’লার কাটি’রহাট গ্রামে।

র’নির বাবা সা’বেক সে’নাপ্র’ধান এম হা’রুন-অর-রশীদ বী’রপ্রতী’ক। গত প’য়লা মার্চ দী’র্ঘদি’নের এই প্রে’মি’কের সঙ্গে আংটি বদ’ল করে’ছেন নুসরাত ফারিয়া। তবে খবরটি প্রকাশ করেছেন সোমবার (৮ জুন)।

ইন’স্টাগ্রামে পোস্ট করে ফারি’য়া জানান, বাগ’দা’নের মধ্য দিয়ে তাদের সাত বছ’রের প্রে’মের সম্প’র্ক পূর্ণতা পাচ্ছে। চট্টগ্রা’মের ছেলে’র হাত থে’কেই কি’ভাবে আংটি প’রলেন— এ নিয়ে গণ’মাধ্য’মে বি’স্তারিত বললেন ‘আশি’কী’কন্যা নু’সরা’ত ফা’রিয়া।

বললেন, ‘রনি আ’র্মি পরি’বা’রের সন্তান। আমিও। তার বাবা সা’বেক সেনা’প্রধা’ন বী’রপ্রতী’ক এম হারুন-অর-রশীদ। আমাদের দুজ’নের বেড়ে ওঠা ক্যা’ন্টনমে’ন্ট এলা’কায়।’

তবে রনি রি’য়াদ রশী’দের প্রথম প’রিচ’য়টা হয়েছিল ২০১৪ সালের ২১ মার্চ। নুস’রাত ফারিয়া বল’লেন, ‘তখন তিনি অ’স্ট্রে’লিয়া থেকে দেশে এসেছেন। আমা’দে’র দু’জনের কমন এক ব’ন্ধুর মা’ধ্যমে তার সঙ্গে পরি’চয়।

প্রথম দে’খায় আ’মরা পড়া’শো’না, কাজ, লাই’ফস্টাইল— এগুলো নিয়ে’ই কথা বলেছি। উনি হার্ভা’র্ড ইউ’নিভার্সি’টি থেকে পড়া’শোনা শে’ষ ক’রেছেন তখন। সেই বিষয়’গুলোও আ’মাদে’র আ’লাপচা’রিতায় উঠে আসে।

এরপর আর তেম’নভাবে আমা’দে’র দেখা হয়নি। একদি’ন আমার সেই বন্ধু বললো, উনি আ’মার স’ম্প’র্কে ওকে জি’জ্ঞেস করেছি’ল! আমি বল’লাম, ও আ’চ্ছা, ঠিক আছে। কো’নও অসু’বি’ধে নেই। এর অ’নেক’দিন পর আবা’রও উনার সঙ্গে আ’মার দেখা ও ক’থা হয়।’

সেই পরি’চয়ের দু এক মাস পর রনিই প্রথম ফা’রিয়া’কে বন্ধু হও’য়ার প্র’স্তাব দেন। এরপর থেকে দুজ’নের নিয়মিত যোগা’যোগ হতে থাকে। তবে দুজনেই তখন নিজে’দের ক্যা’রিয়ার নি’য়েও ভী’ষ’ণ ব্যস্ত। ব্য’স্ততা য’তোই থাকুক, রনি সব’সম’য়েই সচেতন ছি’লেন ফা’রিয়া’র না’নান বিষ’য়ে।

নুসরাত ফারি’য়া বলেন, ‘এমনও হয়ে’ছে তিনি কোনও মন্ত্রী’র সঙ্গে বৈ’ঠক করছেন, আমি ফোন দি’য়েছি, তিনি তা রি’সিভ করতেন। উল্টো’দি’কে আমি সেটা করতে পা’রিনি। তার সঙ্গে যখন আমার পরিচয় তখন আমি উপ’স্থা’পনা করি।

আমার নায়ি”কা হয়ে ওঠার পেছনে তার অনে’ক ভূমি’কা ও অ’নুপ্রের’ণা আছে। হয়তো তার কার’ণেই আমি নায়ি’কা হতে পেরেছি। এভা’বেই তার প্রতি আ’মার ভা’লো’লাগা বা’ড়তে থাকে।

তবে পরি’চয়ের এক বছর পর ভালো’বা’সার প্র’স্তা’বটা তার পক্ষ থেকে’ই আসে। কথা বলার সু’বাদে আ’মরা ভালো ব’ন্ধু বনে যাই, এরপর ভালোবাসা। আমা’র হাতে একটা ডা’য়’মন্ডে’র আংটি আ’ছে, যা আমি অ’নেক আগে থেকেই পরি।

উনি ডায়’মন্ডে’র আংটি দিয়ে আমা’কে প্রপো’জ করেন। উনার প্র’পোজে’র ভাষা’গু’লো আমার মনে ধ’রে’ছিল। সেটা আ’জ আর না বলি। আমা’র প্রতি তার ভা’লো লা’গা’টা অনেক বেশি। সে আমা’কে অ’নেক বো’ঝে।

শত ব্য’স্ততা’র মাঝেও উনি আ’মা’কে সময় দেন। আমা’র যে কোনও সম’স্যা বা পরা’মর্শে, সবার আ’গে আমি উ’নার সা’পোর্ট পাই। বাবা-মা তো আছেই, পা’শা’পা’শি উ’নিও অভি’ভাবক হি’সেবে পাশে থে’কে’ছেন গে’ল ছটি বছ’র।’

তিনি বলেন, ‘আ’মা’র বয়স যখন ১৯ ছিল, তখন থেকে এখন পর্যন্ত রনি’র যে সা’পো’র্ট আমি পে’য়েছি বা পাচ্ছি, তা বলার নয়। সি’নে’মাতে আসার পেছনে যে দুজন’ মানুষ বড় ভূমিকা রেখে’ছে তা’দের মধ্যে অ’ন্যত’ম হ’লেন রনি।’

চট্ট’গ্রা’মের ছেলে রনি রিয়াদ রশীদ, তবে তার জন্ম ঢাকায়। বাবা হারুন-অর-রশীদ যখন সৌদি আরবের রাষ্ট্র’দূত ছিলেন, রনির শৈশ’বের সেই কয়েক বছর ‘কেটেছে সৌ’দি আর’বের রি’য়াদে। পরে যুক্তরা’ষ্ট্রের লুই’জি’য়ানা স্টেট ইউনিভার্সিটি থেকে কম্পিউ’টার ইনফর’মেশন সিস্টেম বি’ষয়ে স্নাতক ও হার্ভার্ড বি’জনেস স্কুল থেকে স্না’তকোত্ত’র স’ম্পন্ন করেন।

পড়া’শোনা শেষ করে ২০০৮ সালে দেশে ফিরে তিনি এক্সন’মবিল করপোরে’শ’নের অর্থ ব্যব’স্থাপক হিসে’বে চাক’রি জী’বন শুরু করেন। পরে গ্রামীণফো’ন আই’টির প্র’ধান বাণি’জ্যিক কর্মকর্তা ও সামিট কমিউ’নিকে’শন লিমি’টেডের প্রধান বিপ’ণন কর্মকর্তা হিসে’বে দা’য়িত্ব পাল’ন করে’ছেন। এখন তিনি একটি আন্ত’র্জা’তিক প্রতি’ষ্ঠা’নের পরামর্শক। পাশা’পাশি অস্ট্রে’লিয়াতে স’রকা’রি চা’করি ক’রছেন। এছাড়া পারি’বারিক’ ব্যবসাও দেখাশো’না করেন।

রনি রিয়াদ রশী’দ যেহে’তু অস্ট্রে’লিয়া’তে সরকা’রি চাক’রি করছেন, নুস’রাত ফারিয়াও কি অস্ট্রে’লিয়ায় পাড়ি জমা’বেন— এমন প্রশ্নে উত্তরও তৈরি। বললেন, ‘দেশ ও অস্ট্রেলিয়া দুই জায়গাতেই থাকবো। তবে আমি চ’লচ্চিত্র নি’য়মি’তই করব। সাধা’রণত আমি বছ’রে তিন’টি ছবি করি। সেটাই ধ’রে রাখব।’

About Utsho

Check Also

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শা’রীরিক অ’বস্থার উ’ন্নতি

করোনায় আক্রান্ত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার …

Leave a Reply

Your email address will not be published.