Breaking News

ছবি হি’ট না হলেও বলিউডে যে কারণে সুপারহিট এই নায়িকা

হ’ট এবং ইনোসেন্ট বিউটি বলেই পরিচিতি লাভ ক’রেছেন বলিউডের এই উঠতি নায়িকা। বড় ব্যানারে ডেবিউ করলেও এখনও পর্য’ন্ত তেমন হি’ট তার কোনও ছবিই হয়নি। তবে ফিল্ম হি’ট করুক না করুক, অভিনয় এবং ইনোসেন্ট লু’কের জন্য এই নায়িকা সুপার হিট ই’তোমধ্যেই।

এই অভিনেত্রীর নাম রাধিকা মদন। একতা কপূরের হাত ধ’রেই অভিনয়ে আসা তাঁর। প্রথমদিকে একেবারেই স্মা’র্ট ছিলেন না রাধিকা। নিজেকে গ্রুমিং করে হাঁটাচলা থেকে কথা’বা র্তা— সবেতেই পারদর্শী হয়ে উঠেছেন।

১৯৯৫ সালে ১ মে দিল্লির একটি পাঞ্জাবি পরিবারে জ’ন্ম রাধিকার। মথুরা রোডের দিল্লি পাবলিক স্কুলে পড়াশোনা। তারপর জেসাস অ্যান্ড মেরি কলেজ থেকে স্নাতক হন।

রাধিকার বাবা পেশায় একজন ব্যবসায়ী এবং মা চিত্রশিল্পী। পরিবারের আর্থিক অবস্থা খুবই স্বচ্ছল। রাধিকার ভাইয়ের নাম অর্জুন। ছোট থেকেই নাচের প্রতি কৌতূহল ছিল তার। জ্যাজ, হিপ-হপ, ব্যালে— সব রকম নাচে প্র’শিক্ষিত তিনি।

নিজে’র নাচের স্কুলও খু’লে ফে’লেছিলেন। ছোটবেলায় আরও একটা কারণে পাড়া-প্রতিবেশীদের কাছে খুব পরিচিত ছিলেন রাধিকা। সারাক্ষণই ক্রিকেট খেলতে ব্যস্ত থাকতেন আর আ’চরণ ছিল টম-বয় প্রকৃতির।

কখনও অভিনয়ে আসার কথা ভাবেনি রাধিকা। নাচ নিয়েই থাকবেন ভেবেছিলেন। কিন্তু একটা অনুষ্ঠানে একতা কাপুরের স’ঙ্গে পরিচয় হয় তার। রাধিকার সারল্য এবং সৌন্দর্য মন ছুঁ’য়ে গি’য়েছিল একতা কাপুরের।

২০১৪ সালে একতা কাপুরের রোম্যান্টিক ড্রামা ‘মেরি আশিকি তুম সে হি’-তে সুযোগ পান তিনি। প্রায় দেড় বছর টিভি-তে চলেছিল এই সিরিয়াল। দ’র্শকেরা তাকে প’ছন্দও ক’রেছিলেন।

দ’র্শকদের ভালবাসাই রাধিকাকে অভিনয়ের প্রতি কৌ’তূহলী করে তোলে। এর পর তিনি ‘ঝলক দিখলা জা’-র সিজন ৮-এ প্রতিযোগী হিসাবে যোগ দেন। ২০১৮ সালে প্রথম বলিউড চ’লচ্চিত্রে অভিষেক করেন তিনি।

বিশাল ভ’রদ্বাজে’র পরিচালনায় ফি’ল্মটির নাম ছিল ‘পটাখা’। খুব একটা হিট হয়নি ছবি। যদিও অভিনয়ের জন্য রাধিকা প্রশং’সিত হয়েছিলেন। বেস্ট ফিমেল ডেবিউ অভিনেত্রী হিসাবে মনোনিতও হ’য়েছিলেন তিনি।

এখনও প’র্যন্ত তিনটি ছবি ক’রেছেন রাধিকা। ‘পটাখা’, ‘মা’র্দ কো দার্দ নেহি হোতা’ আর স’ম্প্রতি মু’ক্তি পাওয়া ছবি ‘আংরেজি মিডিয়াম’। ২০২০ সালে আরও একটি ফিল্ম মু’ক্তি পাওয়ার কথা তার।

‘আংরেজি মিডিয়াম’ দেখে তার অভিনয়ের প্র’শংসা করে অমিতাভ বচ্চন নিজে’র হাতে একটি চি’রকুট পা’ঠিয়েছেন রাধিকাকে। স’ঙ্গে দিয়েছেন ফুলের তোড়া। সেই ছবি ইনস্টাগ্রামে শে’য়ার করে তার অ’নুভূতির কথাও লি’খেছেন রাধিকা। সূত্র: আনন্দবাজার

About Utsho

Check Also

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শা’রীরিক অ’বস্থার উ’ন্নতি

করোনায় আক্রান্ত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার …

Leave a Reply

Your email address will not be published.