Breaking News

ঘু’ষ না দেয়ায় কি’শোরের সব ডিম ভেঙে দিল পু’লিশ

মহামা’রি করো’না ভাই’রাসে ভ’য়াবহ বিপর্যস্ত অবস্থা ভা’রতের। করো’না ঠেকাতে ভা’রতজুড়ে জারি হয় লকডাউন। লকডাউনই দেখিয়ে দিয়েছে ভা’রতের গরিব মানুষের হতদরিদ্র অবস্থা।

লকডাউনেই পেট চালাতে ডিম বিক্রি করতে শুরু করেছিল ভা’রতের মধ্যপ্রদেশের ১৪ বছর বয়সী এক কি’শোর। আর সেই কি’শোর ‘ঘুষ’ দিতে রাজি হয়নি বলে তার সঙ্গে অমানবিক ঘটনা ঘটালেন দুই পু’লিশ। সেই অমানবিকতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে এসেছে।

তাতে শুরু হয়েছে সমালোচনার ঝড়। জানা যায়, লকডাউনে কাজ হারিয়ে অসহায় হয়ে পড়া পরিবারের পেট চালাতে ডিম বিক্রি করতে শুরু করেছিল মধ্যপ্রদেশের ইন্দোরের এক কি’শোর।

লকডাউনের সময় থেকে প্রতিদিনই ডিমবোঝাই ঠেলাগাড়ি নিয়ে বড় রাস্তায় এসে বসত সে। কিন্তু বৃহস্পতিবার সেই ঠেলাগাড়ি সরিয়ে নিতে বলে অ’ভিযু’ক্ত দুই পু’লিশ। কিন্তু কি’শোর বলে, ‘সরে গেলে ডিম বিক্রি করব কিভাবে?’

এর পরই গাড়ি রাখার জন্য কি’শোরের কাছে ১০০ রুপি ঘুষ চায় ওই দুই পু’লিশ। কিন্তু তা দিতে রাজি হয়নি কি’শোর। এর পরই কি’শোরের সব ডিম রাস্তায় ফেলে ভেঙে দেয় ওই দুই পু’লিশ। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাই’রাল।

ভা’রতের এমন এক দুরবস্থার সময়ও পু’লিশ তথা প্রশাসনের এহেন অমানবিক কাজের নিন্দা করেছেন সবাই। এমনকি ভিডিও সামনে এলেও এখনো ওই দুই পু’লিশের বি’রুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা জানা যায়নি । আর তাতেই সামাজিক যোগাযগ মাধ্যমে অনেকেই প্রশ্ন করেছেন, ‘প্রশাসন যদি সাধারণ মানুষের এই চরম দুরবস্থার সময় পাশে না থাকে, তাহলে কবে থাকবে?’

About Utsho

Check Also

ভরিতে স্বর্ণের দাম বা’ড়লো ২৩৩৩ টাকা

ভরিতে স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি …

Leave a Reply

Your email address will not be published.