Breaking News

‘খুলনায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন’

খুলনার পাইকগাছা, কয়রা ও দাকোপ উপজেলায় গত সেপ্টেম্বর মাসে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে পল্লী বিদ্যুতের আওতাধীন খুলনা জেলার সকল উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে। খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলাতাফ হোসেন জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানান।

এছাড়া আসন্ন দুর্গাপূজার সময় বিদ্যুৎ সংযোগবিহীন মণ্ডপে বিদ্যুৎ সংযোগ প্রয়োজন হলে তাদের চাহিদার ভিত্তিতে তাৎক্ষণিক সংযোগ প্রদান করা হবে। রবিবার (১৮ অক্টোবর) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষ থেকে অনলাইনে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির অক্টোবর মাসের সভা অনুষ্ঠিত হয়।

সভায় করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবেলায় সক্ষমতা অর্জনে সকল উপজেলায় অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপনে জরুরি পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে খুলনা জেলায় আমার বাড়ি আমার খামার প্রকল্পের ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র সঞ্চয়ী ও খামারিদের মধ্যে অতিরিক্ত তিন কোটি ৪৪ লাখ টাকা ঋণ বিতরণের কার্যক্রম চলমান রয়েছে।

এসডিজি’র আলোকে সকল উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান সকল দপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন। সভায় বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, সরকারি কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।

Check Also

কুয়েট শিক্ষার্থীদের বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ!

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের মধ্যে যারা ক্যাম্পাস এলাকায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *