Breaking News

খুলনায় বিশ্ব জনসংখ্যা দিবসে শ্রেষ্ঠ কর্মি ও প্রতিষ্ঠানে পুরস্কার প্রদান

বিশ্বে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে খুলনা পরিবার পরিকল্পনা বিভাগে যথাযথ মর্যাদায় বিশ্ব জনসংখ্যা দিবস ২০২০ পালন করা হয়। এবারের জনসংখ্যা দিবসের প্রতিপাদ্য ছিল ‘মহামারি কোভিড-১৯ কে প্রতিহত করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি’।
করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপনের প্রথম অধিবেশন ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা, খুলনা বিভাগীয় পরিচালক ও যুগ্ম সচিব মো: হাবিবুল হক খান, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্থানীয় সরকার, উপ-পরিচালক মো: ইকবাল হোসেন। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন খুলনা জেলার উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা মো: আব্দুল আলিম, অধ্যক্ষ, আরপিটিআই, মো: রেজাউল করিমসহ অন্যান্য বেসরকারী সংস্থার নির্বাহী এবং গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে বক্তারা পরিকল্পিত পরিবার গঠনে পরিবার পরিকল্পনা কর্মসূচীর ভূমিকা, বাল্য বিবাহের খারাপ দিকসহ গর্ভবতী মায়েদের সুস্বাস্থ্য এবং নিরাপদ প্রসব সেবা সম্পর্কে আলোচনা হয়।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সামাজিক দুরত্ব বজায় রেখে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদানের জন্য বিভাগীয় ও জেলা পর্যায়ের ১০ ক্যাটাগরীতে বিভিন্ন কর্মী/ প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার প্রাপ্তরা হলেন শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী হিসেবে সেলিনা পারভীন, পরিবার কল্যাণ সহকারী, ২/খ ইউনিট, ওয়ার্ড নং ০২, মাগুরাঘোনা ইউনিয়ন, ডুমুরিয়া, খুলনা। শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে মিসেস জেসমিন আরা পরিবার কল্যাণ পরিদর্শিকাজালালপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, তালা, সাতক্ষীরা। শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে শেখ সাইফুল ইসলাম, পরিবার পরিকল্পনা পরিদর্শক, মাগুরাঘোনা ইউনিয়ন, ডুমুরিয়া, খুলনা। শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে এসএম সোহরাব হোসেন, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, মাগুরাঘোনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডুমুরিয়া, খুলনা। শ্রেষ্ঠ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসেবে সাতক্ষীরা তালা উপজেলার জালালপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ জালালপুর ইউনিয়ন পরিষদ তালা, সাতক্ষীরা। শ্রেষ্ঠ উপজেলা পরিষদ কুষ্টিয়া সদর, কুষ্টিয়া। শ্রেষ্ঠ মা ও শিশু কল্যাণ কেন্দ্র হিসেবে মা ও শিশু কল্যাণ কেন্দ্র, মাগুরা। শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (সিবিডি) হিসেবে সূর্যের হাসিনেটওয়ার্ক, দিঘলিয়া, খুলনা। শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (ক্লিনিক) সূর্যের হাসি নেটওয়ার্ক ঝিনাইদহ সদর, ঝিনাইদহ।

About Utsho

Check Also

হোটেলের বিছানার চাদর-বালিশ সাদা হওয়ার কারণ কী?

ঘুরতে নিশ্চয় ভালোবাসেন! আর দূরে কোথাও ঘুরতে যাওয়া মানেই হচ্ছে কোনো না কোনো হোটেলে রাত্রি …

Leave a Reply

Your email address will not be published.