Breaking News

কলেজে ভর্তির আগে ডোপ টেস্ট করার সুপারিশ

উচ্চতর শিক্ষায় ভর্তি এবং চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার আগে ডোপটেস্ট বা বিশেষ স্বাস্থ্য পরীক্ষা বাধ্যতামূলক করার সুপারিশ করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় স’ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায়।

এছাড়া সরকার-বেসরকারি চাকরিতে যোগদানের আগেও ডোপ টেস্ট চালুর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার (২৭ আগস্ট) একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় স’ম্পর্কিত স্থায়ী কমিটি এই সুপারিশ করে।

বৈঠকে চলমান মা’দকবিরোধী অ’ভিযান নিয়েও আলোচনা হয়। মা’দকের বি’রুদ্ধে সামাজিক আ’ন্দোলন জো’রদার ও সচেতনতা বৃদ্ধির এবং সংশ্লিষ্ট সকলকে এব্যাপারে সম্মিলিতভাবে কাজ করার পরাম’র্শ দিয়েছে কমিটি।

কা’রাগারে মা’দকাসক্তদের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়। কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, মো. ফরিদুল হক খান ও পীর ফজলুর রহমান সভায় অংশগ্রহণ করেন।

মা’দক সংক্রান্ত মা’মলার আসামীগণ যাতে ফাকফোকড় দিয়ে বের হতে না পারে, সে বিষয়ে সচেষ্ট থাকার জন্য মন্ত্রণালয়কে পরাম’র্শ দেওয়া হয়। ইলেকট্রনিক বা প্রিন্ট মিডিয়ায় মা’দকের বি’রুদ্ধে প্রচার-প্রচারণা জো’রদার করার সুপারিশ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মক’র্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মক’র্তাবৃন্দ সভায় উপস্থতি ছিলেন।

About Utsho

Check Also

পিইসি পরীক্ষা আয়োজনে নতুন সিদ্ধান্ত

মহামারী ক;রোনা ভা;ইরাসের কারণে শিক্ষাব্যবস্থায় যে অচলাবস্থা দেখা দিয়েছে, তা কবে কাটবে, কবে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে …

Leave a Reply

Your email address will not be published.