Breaking News

করো’না নিয়ে সুখবর দিলেন নাসিমা সুলতানা

করো’নাভাই’রাস নিয়ে সুখবর শুনিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। দেশে করো’নার প্রকোপ কমে আসছে বলে জানিয়েছেন তিনি।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল বাসার মোহাম্ম’দ খুরশীদ আলমের সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে নাসিমা সুলতানা এই তথ্য জানান।

নাসিমা সুলতানা জানান, নমুনা কমেছে। তবে আজ কয়েক দিনের চেয়ে বেশি। কেস এখন কমতির দিকে। যাদের দরকার, তারাই টেস্ট করছে। কেস কমা’র কারণে মানুষের আগ্রহও কম।

তিনি বলেন, ঘনবসতিপূর্ণ এলাকায় কেস কম এবং নাই বললেই চলে। কাজেই কেস ওইভাবে যে পিকে আছে আম’রা তা বলতে পারি না। আইইডিসিআরের সার্ভেতেও আসছে যে কেস এখন পিকে নেই। এখন কমতির দিকে।

বাংলাদেশে গত ৮ মা’র্চ প্রথম করো’না রোগী শনাক্ত হলেও প্রথম মৃ’ত্যুর খবর আসে ১৮ মা’র্চ। দিন দিন করো’না রোগী শনাক্ত ও মৃ’তের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার।

ভাই’রাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মা’র্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়।

ছুটি শেষে করো’নার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে এখনো বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.