Breaking News

ওসি প্রদীপের সম্পদের পাহাড়, বাড়ি আছে ভা’রত ও আ’মেরিকায়

ওসি প্রদীপ চাকরি জীব’নের ২৪ বছরে অঢেল স’ম্পদ গড়েছেন আ’লোচিত ওসি প্রদীপ কুমা’র দাশ। চট্টগ্রাম ও কক্স’বা’জারে নামে বেনামে রয়েছে একাধিক বা’ড়ি, প্লট, ফ্ল্যাট। অর্থ বিনিয়োগ করেছেন বিভিন্ন ব্যবসায়।

বিদেশেও একাধিক বাড়ি আছে বলে অ’ভিযো’গ। মেজর সিনহা হ’ত্যা’কা’ণ্ডে অ’ভি’যু’ক্ত এই ওসি’র সম্প’দের বিষয়টি এখন স’বার মুখে মুখে। স্ত্রী’ চু’মকি কার’নের নামে ১৫ বছর আগে চট্টগ্রামে” পাথর’ঘাটায় দৃষ্টি’নন্দন ৬ তলা বাড়ি নির্মাণ করেন ওসি প্রদীপ কুমা’র দাশ।

নগ’রীর মু’রাদপুরেও কয়ে’ক কোটি টাকা মূ’ল্যের জমি রয়ে’ছে ওসি প্র’দীপের। অ’প’রাধ বি’ষয়ক সাংবাদিক রতন কান্তি দেবাষিশ জানান, তার বোনের জায়গা জো’রপূর্ব’ক দখল করে তিনি প্রায় ১০ গণ্ডা (জমির স্থা’নীয় পরিমাপ) জা’য়গা দ’খল করেন।

১৯৯৬ সালে এসআ’ই হিসেবে পু’লি’শে যোগ দেন প্রদীপ। পরে পদো’ন্নতি পেয়ে হন ওসি। ঘু’রে’ফিরে পোস্টিং নিতেন শুধু সিএ’মপি আর কক্স’বাজার জে’লায়। এর ম’ধ্যে ঘুষ দাবি সহ না’না অ’ভিযো’গে সা’ময়িক ব’রখাস্ত, প্র’ত্যাহা’র ও বদলি হয়ে’ছেন একা’ধি’কবার।

কিন্তু সব সামলে ঠিকই বা’গিয়ে নিয়ে’ছেন গুরু’ত্বপূর্ণ থা’নার ওসি পদ। মাত্র ২৪ বছরে নামে বেনামে গ’ড়েছে’ন অঢেল স’ম্পদ। অ’ভিযোগ, চট্টগ্রাম ও কক্সবাজারের পাশাপাশি দেশের বাইরেও একা’ধিক বা’ড়ি আছে তার।

রতন কা’ন্তি দেবাশি’ষ জানান, আ’গ’রতলার গোহাটিতেও তার বা’ড়ি রয়ে’ছে। এছা’ড়াও আ’মেরি’কা’তেও তার বাড়ি আ’ছে বলে শো’না যায়। ‘আইন’জীবী ও অ’প’রাধ বি’শ্লেষক আ’খতার কাবির চৌধুরী বলেন, তিনি যে প’রিমাণ বিশাল বিত্ত বৈভ”বের মা’লিক তা বৈ’ধভা’বে হ’ওয়ার কথা না।

ওসি প্রদীপ একজন ওসির এতো বি’ত্ত বৈ’ভব নিয়ে বি’স্মিত বি’শ্লেষক’রা। অ’নিয়ম দু’র্নীতি রোধে কঠো’র ব্যব’স্থা নেয়া’র পরাম’র্শ তা’দের। নিরাপত্তা বি’শ্লেষক মেজর (অব.) এম’দাদু’ল ইস’লা’ম জানান, কোথায় কোথায় এর’কম ঘটনা ঘ’টতে পারে তা তালি’কা তৈরি করে তাদের ব্যাপা’রে ব্যবস্থা নেয়ার এখন সূব’র্ণ সময়।

এরই মধ্যে দুদকে’র নোটিশ পেয়ে স্থা’বর অস্থা’বর স’ম্পদের হিসাব জমা দিয়েছেন ওসি প্র’দীপ ও তার স্ত্রী’। প্রাথ’মিক অনু’সন্ধানে তা’দের নামে একা’ধি’ক বাড়ি, প্লট, ফ্ল্যাটসহ জ্ঞাত আয় বহি’র্ভূত সম্প’দের প্রমান মি’লেছে বলেও জানা গেছে।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.