Breaking News

উঠতে পারছিলেন না বৃদ্ধা, সিঁড়িতেই আদালত বসালেন বিচারক!

আদালতের সিঁড়ি বেয়ে উঠতে পারছিলেন না বয়সের ভারে ন্যুব্জ এক বৃদ্ধা। হতাশ হয়ে বসেছিলেন সিঁড়ির গোড়ায়। খবর পেয়ে ফাইলপত্র নিয়ে নিজেই নেমে এলেন বিচারক।

বৃদ্ধার অভিযোগ শুনে, সুরাহা করে দিলেন বিষয়টা।ভারতের তেলেঙ্গানা রাজ্যের ভুপালপল্লির জেলা আদালতে ঘটেছে এ ঘটনা। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে ঘটনাটি।

আব্দুল হাশেম নামে ওই বিচারক তার কেরানির কাছে জানতে পারেন, বয়স্ক ভাতা পাচ্ছেন না বলে দুই বছর ধরে আদালতের দ্বারে দ্বারে ঘুরছেন ওই বৃদ্ধা।

শুনানির দিন ঠিক হলেও, বয়স আর ক্লান্তির কারণে সিঁড়ি বেয়ে উঠতে পারছিলেন না তিনি। সব শুনে আবদুল হাশেম নিচে নেমে সিঁড়ির গোড়ায় বসেই শুনানি সম্পন্ন করেন। দুই বছর ধরে ঝুলে থাকা বিষয়টিরও সুরাহা হয়।

আরও পড়ুন: মাস্ক না পরলেই কফিনে ঢুকিয়ে শাস্তি! কো’ভিড-১৯-এর বিধি-নিষেধ ভ’ঙ্গকারীদের বিরুদ্ধে এবার কঠোর অবস্থানে ইন্দোনেশিয়ার সরকার।

যারা স্বাস্থ্যবিধি মেনে চলবে না তাদের বিরুদ্ধে জ’রিমানার পাশাপাশি বেশ কিছুক্ষণ রেপলিকা কফিনে ঢুকিয়ে রাখার ব্যবস্থা নিয়েছে জাকার্তা প্রশাসন।

পূর্ব জাকার্তার এক কর্মকর্তা জানিয়েছেন, ‘উন্মুক্ত কফিনের ভেতরে এক থেকে ১০০ পর্যন্ত গণনা করতে দেয়া হয়। কমপক্ষে এক মিনিটের মধ্যে তাদের তাদের অন্যায় কাজ নিয়ে অনুশোচনা করতে বলা হয়।’

‘কেউ যদি সরকারের নির্দেশনা উপেক্ষা করে মাস্ক বা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ব্যবহার না করে তাদেরকে জরিমানা ও শাস্তি দেয়ার নিয়ম করা হয়েছে। সাধারণ মানুষ এখন বেছে নেবেন তারা কোন পথে হাঁটবেন’।

এই ধরনের উ’দ্বেগে সুফল আসবে বলে মনে করছেন ওই কর্মকর্তা। তিনি আরও বলেন, ‘সবাইকে উপলদ্ধি করা উচিত যে, নিজের জীবন সুরক্ষায় মাস্ক পরাটা কতটা জরুরি।

করো’নাভাই’রাসে প্রতিদিনই বহু মানুষের মৃ’ত্যু হচ্ছে। এতেও যদি মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি না হয়, বিষয়টি খুবই দুঃ’খজনক’।

ইন্দোনেশিয়ায় করো’নাভাই’রাসে আ’ক্রা’ন্তের সংখ্যা এ পর্যন্ত ১ লাখ ৯০ হাজার ছা’ড়িয়েছে। মৃ’ত্যু হয়েছে প্রায় ৯ হাজার মানুষ।

About Utsho

Check Also

সৌদি যুবরাজের মনোরঞ্জনে ১৫০ মডেল, বুক করা হয়েছিল বিলাসবহুল রিসোর্ট

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিলাসী জীবনযাপন নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশিত হয়েছে। যেখানে বলা …

Leave a Reply

Your email address will not be published.