Breaking News

আজ থেকে দেশে কমছে সোনার দাম

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে দেশের বাজারে সোনার দাম ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমেছে। টানা কয়েক দফা দাম বাড়ার পর নতুন এ দাম আজ থেকে কার্যকর হবে।

এর আগে বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানায় ‘বাংলাদেশ জুয়েলার্স সমিতি’ (বাজুস)। বাজুস জানায়, নতুন মূল্য অনুযায়ী প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম ৭৩ হাজার ৭১৬ টাকা, ২১ ক্যারেটের দাম ৭০ হাজার ৫৬৭ টাকা,

এক ভরি ১৮ ক্যারেট সোনার দাম ৬১ হাজার ৮১৯ টাকা। এছাড়া প্রতি ভরি সনাতন সোনার নতুন দাম ৫১ হাজার ৪৯৭ টাকা। তবে রুপার দাম অ’পরিবর্তিত রেখে আগের দরেই ভরি প্রতি ৯৩৩ টাকা বিক্রি করা হবে বলে জানিয়েছে বাজুস।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে নতুন এ দাম নির্ধারণ করা হয়েছে বলেও জানিয়েছে সংগঠনটি। বিশ্ববাজারে অস্বাভাবিক দাম বাড়ার পরিপ্রেক্ষিতে গত ৬ আগস্ট সর্বশেষ দেশের বাজারে সোনার দাম বাড়ানো হয়।

সেই দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম চার হাজার ৪৩২ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় ৭৭ হাজার ২১৬ টাকা।

২১ ক্যারেটের সোনা ৭৪ হাজার ৬৬ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৫ হাজার ৩১৮ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৪ হাজার ৯৯৬ টাকা নির্ধারণ করা হয়।

About Utsho

Check Also

সেই মা’রিয়াকে নিয়ে খেলায় মা’তলেন ডিসি

সাতক্ষীরার কলারোয়া উপজে’লার হেলতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের সব স্বজন হা’রানো সেই মা’রিয়া সুলতানা এখনও …

Leave a Reply

Your email address will not be published.