Breaking News

অবশেষে বাংলাদেশে একদিনে করো’না শনাক্তের সংখ্যা হাজারের নিচে নামলো

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ৮৮৬ জনের দেহে করো’নাভাই’রাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ৩ হাজার ৬৮৪টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়। শনাক্তের হার ২৪.০৫ শতাংশ।

একই সময়ে প্রা’ণঘাতী ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন আরও ২২ জন। এনিয়ে ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়ে প্রা’ণহানি হলো মোট ৩ হাজার ১৫৪ জনের।

মা’রা যাওয়া ২২ জনের মধ্যে ১৭ জন পুরুষ আর ৫ জন নারী। যারা মা’রা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, খুলনা বিভাগের ৩ জন, রাজশাহী বিভাগের ৪ জন, রংপুর বিভাগের ১ জন, সিলেট বিভাগের ১ এবং বরিশাল বিভাগের ২ জন।

রবিবার দুপুরে করো’নাভাই’রাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৫৮৬ জন। এ নিয়ে মোট ১ লাখ ৩৬ হাজার ৮৩৯ জন করো’না রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার ৫৬.৮৪ শতাংশ।

গত জুন মাসের ১ তারিখের পর থেকে শনাক্তের সংখ্যা একটানা দুই হাজারের উপরে থাকার পর আজ হাজারের নিচে নামলো। আর একটানা মৃ’তের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি থাকার পর ৪ জুলাই প্রথম ২৯ জনে নামে। পরেরদিন ৫ জুলাই থেকে একটানা মৃ’তের সংখ্যা ৩০ এর বেশি থাকার পর গতকাল ২১ জনে নামে।

গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মা’র্চ এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা লাফিয়ে বাড়ছে।

About Utsho

Check Also

যে ৫ কারণে বাংলাদেশে দ্রুত কমে যেতে পারে করো’না

বাংলাদেশে আশাবা’দী মানুষের সংখ্যা কম নয় এবং সংশয়বা’দীদের বি’রুদ্ধে আশাবা’দীরা সবসময় আশার আলো ছড়িয়ে থাকেন। …

Leave a Reply

Your email address will not be published.