Breaking News

অক্টোবরকে সামনে রেখে এইচএসসি পরীক্ষার পরিকল্পনা

করো’না পরিস্থিতিতে সিলেবাস শেষ না হওয়ায় এ বছর কেন্দ্রীয়ভাবে পিইসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। নিজ নিজ স্কুলে মূল্যায়নের নির্দেশনা দেয়া হয়েছে।

(২৫ আগস্ট) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক ব্রিফিংয়ে জানানো হয়, স্বাস্থ্যবিধি মেনে ক্লাস চালুর বিষয়ে নীতিমালা চূড়ান্ত হয়েছে, বৃহস্পতিবারের মধ্যেই সিদ্ধান্ত জানানো হবে।

করো’নার কারণে গেল মা’র্চ থেকে বন্ধ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। যথা সময়ে পাবলিক পরীক্ষাগুলো আয়োজনের ক্ষেত্রে যে জটে পড়েছিলো সরকার, তা কাটিয়ে ওঠার জো’র প্রচেষ্টা চলছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হলো, এ বছর অনুষ্ঠিত হচ্ছে না পিইসি পরীক্ষা।

স্কুল খোলার বিষয়ে তিন ধরণের নির্দেশনা প্রাথমিক শিক্ষা একাডেমিকে দেয়ার কথা জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা সচিব জানান, সম্ভব হলে অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষাও নিতে পারবে স্কুলগুলো।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব বলেন, যেহেতু সেপ্টেম্বরে খোলার পরিবেশ হয়নি, সেহেতু সেপ্টেম্বরকে এখন আর বিকল্প হিসেবে ধরছি না। আম’রা অক্টোবর-নভেম্বরকে সামনে রেখে পাঠ পরিকল্পনা নিয়ে আলোচনা করেছি, সেটাই অনুমোদন করেছে।

সেপ্টেম্বরে স্কুল খুলবে কি না- সে বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই হবে বলে জানালো মন্ত্রণালয়। দীর্ঘ সময় বন্ধ থাকার পর কোন পদ্ধতিতে ক্লাস পরিচালনা হবে সে বিষয়েও নীতিমালা প্রণয়ন করা হয়েছে বলেও জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

About Utsho

Check Also

পিইসি পরীক্ষা আয়োজনে নতুন সিদ্ধান্ত

মহামারী ক;রোনা ভা;ইরাসের কারণে শিক্ষাব্যবস্থায় যে অচলাবস্থা দেখা দিয়েছে, তা কবে কাটবে, কবে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে …

Leave a Reply

Your email address will not be published.